• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

‘কোহলি আমার দিকে থুতু ছিটিয়েছিল’

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২৪  

চলতি মাসের শুরুতে ক্রিকেটের রাজকীয় সংস্করণ টেস্টকে বিদায় বলেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ডিন এলগার। এর মাসখানেক না পেরোতেই বিস্ফোরক এক অভিযোগ করেছেন প্রোটিয়াদের সাবেক এ টেস্ট ক্রিকেটার। তার অভিযোগ, কোহলি তার দিকে থুতু ছিটিয়েছিলেন।
তিনি জানান, বিরাট কোহলি তার দিকে একবার থুতু ছিটিয়েছিলেন। অনাকাঙ্ক্ষিত ঘটনাটি ঘটেছিল ২০১৫ সালে ভারতের মোহালিতে অনুষ্ঠিত টেস্টে।

চার ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নয় বছর আগে ভারত সফর করেছিল দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের ঐ স্কোয়াডে ছিলেন এলগার। মোহালিতে সিরিজের প্রথম টেস্টেই সময়ের অন্যতম সেরা ক্রিকেটার কোহলির সঙ্গে কথার লড়াইয়ে জড়িয়েছিলেন তিনি। সেসময় তার দিকে থুতু ফেলেছিলেন ভারতের সাবেক দলপতি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইউটিউবে দক্ষিণ আফ্রিকার স্বীকৃত চ্যানেলে ‘ব্যান্টার উইথ দ্য বয়েজ’ নামক পডকাস্টে ৩৬ বছর বয়সী এলগার বলেন, ‘যখন আমি ব্যাট করতে যাই, তখন (রবিচন্দ্রন) অশ্বিন আর ওর নাম কী... (রবীন্দ্র) জাদেজার বিরুদ্ধে কঠিন লড়াই করে নিজের মতো খেলছিলাম। সেসময় কোহলি যেন আমার দিকে থুতু ছিটিয়েছিল।’

ক্যারিয়ারে ৮৬ টেস্টে ৫ হাজার ৩৪৭ রানের মালিক এলগার ছেড়ে দেওয়ার পাত্র নন। তিনিও পাল্টা জবাব দিয়েছিলেন। দক্ষিণ আফ্রিকার স্থানীয় ভাষায় একটি গালি দেওয়ার পাশাপাশি কোহলিকে শাসিয়েছিলেন।

কোহলি সেই শব্দের অর্থ বুঝতে পেরেছিলেন কিনা প্রশ্ন করলে এলগার জানিয়েছেন, ‘হ্যাঁ, সে পেরেছিল। কারণ (দক্ষিণ আফ্রিকার আরেক সাবেক তারকা এবি) ডি ভিলিয়ার্স আরসিবিতে (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু) তার সতীর্থ ছিল।

প্রথম সাক্ষাতেই এলগার-কোহলির মধ্যে যে তিক্ততা তৈরি হয়েছিল, তা অবশ্য লম্বা সময় টেকেনি। ২০১৭-১৮ মৌসুমে ভারত গিয়েছিল দক্ষিণ আফ্রিকা সফরে। সেবার এলগারকে ডেকে ক্ষমা চেয়ে ঝামেলা মিটমাট করে ফেলেন কোহলি। সিরিজ শেষে একসঙ্গে পানশালাতেও গিয়েছিলেন তারা।