• সোমবার ২০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১১ জ্বিলকদ ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ

বৈরী আবহাওয়ায় মাদারীপুরে দুই উপজেলায় চলছে ভোটগ্রহণ

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৮ মে ২০২৪  

মাদারীপুর সদর ও রাজৈর উপজেলা পরিষদ নির্বাচনে বুধবার সকাল ৮টা থেকে বৈরী আবহাওয়ার মধ্যে ভোটগ্রহণ চলছে। এ উপলক্ষে প্রশাসন ও নির্বাচন কমিশনের পক্ষ থেকে নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি।
জেলা নির্বাচন কর্মকর্তা আহমেদ আলী জানান, নির্বাচন উপলক্ষে সদরে ১১৭ রাজৈরে ৬৯টি ভোট কেন্দ্রে মাধ্যমে সকাল ৮টা থেকে আমরা ভোটগ্রহণ শুরু করেছি। বৈরী আবহাওয়ায় ভোটার উপস্থিতি একটু কম হলেও আমরা আশা করছি, আবহাওয়া স্বাভাবিক হলে ভোটার উপস্থিতি বৃদ্ধি পাবে। ভোট নির্বিঘ্ন শান্তিপূর্ণ ও সুষ্ঠভাবে গ্রহণের জন্য ৩৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, দুই বিচারিক ম্যাজিস্ট্রেট, ৫ প্লাটুন বিজিব ও দুই হজার ছয়শ আনসার ও প্রায় ৮ শতাধিক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

মাদারীপুর সদর উপজেলায় চেয়ারম্যান পদে স্থানীয় সংসদ সদস্য শাজাহান খানের ছেলে আসিবুর রহমান খান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পাভেলুর রহমান শফিক খান প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন অংশ নিয়েছেন। এই উপজেলায় পুরুষ ভোটার ১ লাখ ৬৬ হাজার, নারী ভোটারের সংখ্যা ১ লাখ ৫৬ হাজার ৪২১ জন। আর ৫ জন রয়েছে অন্যান্য ভোটার। এখানে মোট ভোটকেন্দ্র ১১৭টি, যেখানে ৭৯৪টি কক্ষে ভোটাধিকার প্রয়োগ করবেন ভোটাররা।

রাজৈর উপজেলায় চেয়ারম্যান পদে মোট প্রার্থী তিনজন। ভাইস চেয়ারম্যান পদে চারজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। রাজৈর উপজেলায় মোট ভোটার ২ লাখ ২ হাজার ৩৫৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫ হাজার ৪৪৫ জন, নারী ভোটারের সংখ্যা ৯৬ হাজার ৯০৯ জন ও অন্যান্য ভোটার দুইজন। এই উপজেলায় ৬৯টি ভোট কেন্দ্রে ৫০০টি কক্ষে ভোট প্রদানের সুযোগ পাবেন ভোটাররা।