• শনিবার ২৫ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

  • || ১৬ জ্বিলকদ ১৪৪৫

মাদারীপুর দর্পন

মাদারীপুরে মামলা করায় বাড়িতে হামলা ও লুটপাটের অভিযোগ।। আহত ১৫

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৪  

মাদারীপুরে প্রবাসীর বাড়িতে হামলা ও লুটপাটের ঘটনায় মামলা করায় ফের হামলার ঘটনা ঘটেছে। এ সময় হাত বোমার আঘাতে আহত হয়েছেন কমপক্ষে ১৫ জন। শুক্রবার (২৬ এপ্রিল) সন্ধ্যায় কালকিনি উপজেলার আলীনগর ইউনিয়নের দক্ষিণ কানাইপুরে এ ঘটনা ঘটে।
জানা গেছে, গত ২৬ মার্চ সন্ধ্যায় দক্ষিণ কানাইপুর গ্রামের মৃত মালেক সরদারের ছেলে দুবাই প্রবাসী রিপন সরদার বাড়িতে আসেন। এ খবর পেয়ে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষ একই এলাকার আনসার হাওলাদারের ছেলে দেলোয়ার হাওলাদার লোকজন নিয়ে রিপনের বাড়িতে অতর্কিত হামলা চালায়। এ সময় ঘরে থাকা মূল্যবান আসবাবপত্র ভাঙচুর ও লুট করে নিয়ে যায় হামলাকারীরা। পরে সমাধানের জন্য স্থানীয়ভাবে কয়েকবার সালিশী বৈঠকের আয়োজন করলেও তা ব্যর্থ হয়। এই ঘটনায় পরে গত ২৩ এপ্রিল ভুক্তভোগী রিপন সরদারের স্ত্রী রুনিয়া বেগম বাদী হয়ে কালকিনি থানায় ২২ জনের একটি মামলা দায়ের করেন। এরই জেরে শুক্রবার সন্ধ্যায় রিপনের চাচাতো ভাই ও আলীনগর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান শাহীদ পারভেজের সমর্থক জামাল সরদার স্থানীয় বাজারে গেলে তাকে মারধর করেন। এবং তাকে সাবেক চেয়ারম্যান মিলন সরদারের কর্মী মহসিন রাঢ়ি লোকজন নিয়ে কুপিয়ে জখম করে বলে অভিযোগ উঠে। পরে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় একাধিক হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। বোমায় আহত হয় কমপক্ষে ১৫ জন।
সাবেক চেয়ারম্যান মিলন সরদার জানান, আমি এই ব্যাপারে পরে জানতে পেরেছি এছাড়া আমি কিছু জানি না।
এঘটনায় আলীনগর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান কিছু মানুষ আছে সবসময় সমস্যা করতেই থাকে তাদের মধ্যে এরাও ইউনিয়নে কিছু হলেই সমর্থক এটা করছে ওটা করছে, আমি কাউকে কিছু করতে বলি নাই। এব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনকে অনুরোধ করছি।
খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। পরে আহতদের উদ্ধার করে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। তাদের মধ্যে বেশ কয়েকজনকে আশঙ্কাজনক হওয়ায় পাঠানো হয়েছে ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে।
মাদারীপুর পুলিশ সুপার মো. মাসুদ আলম জানান, এলাকায় উত্তেজনা থাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হযেছে। এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।