• শনিবার ২৫ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

  • || ১৬ জ্বিলকদ ১৪৪৫

মাদারীপুর দর্পন

মাদারীপুর সদরে আসিব, রাজৈরে মোহসীন নির্বাচিত

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৯ মে ২০২৪  

মাদারীপুরে সদর উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতিকের প্রার্থী আসিবুর রহমান আসিব খান ৭৫৫৯৪ ভোট পেয়ে সেরকারিভাবে বিজয়ী। তার নিকটতম একমাত্র প্রতিন্দন্দ্বী মোটরসাইকেল প্রতিকে চাচা পাভেলুর রহমান শফিক খান পেয়েছেন ৬১৩০৩ ভোট। ১১৭টি ভোট কেন্দ্রে ১৪২৯২ ভোট পেযে আসিব খান বিজয়ী হন। বুধবার রাত সাড়ে ১০টায় সদর উপজেলা পরিষদের মিলনায়তনে ফলাফল ঘোষণা করেন সদর উপজেলা পরিষদ নির্বাচনের সহকারি রির্টানিং কর্মকর্তা ও নির্বাচন কর্মকর্তা মোসা. নানানী খান।
এদিকে ভাইস চেয়ারম্যান পদে মনিরুল ইসলাম তুষার ভুইয়া তালা প্রতিকে পেয়েছেন ৬০১০৫ ভোট। তার নিকটতম প্রতিন্দন্দ্বী এইচএম মনিরুজ্জামান আক্তার উড়োজাহান প্রতিকে পেয়েছেন ৪৭২০৪ ভোট। ১২৯০১ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন মনিরুল ইসলাম তুষার ভুইয়া। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাঁস প্রতিকে ফারিয়া হাসান রাখি পেয়েছেন ৫৬১৭৫ ভোট, তার নিকটতম ফুটবল প্রতিকে প্রতিন্দন্দ্বী ফারজানা নাজনীন পেয়েছেন ৪২১৯০ ভোট। ১৩৯৮৫ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে ফারিয়া হাসান রাখি মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন।
জানা যায়, সদর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মাদারীপুর-০২ আসনের সংসদ সদস্য শাজাহান খানের বড় ছেলে আসিবুর রহমান আসিব খান এবং শাজাহান খানের চাচাতো ভাই ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পাভেলুর রহমান শফিক খান উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হিসেবে প্রতিন্দন্দ্বীতা করেন। সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট দুইজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন।
নির্বাচন অফিস সূত্র জানায়, ১৫ ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত সদর উপজেলায় মোট ভোটার ৩ লাখ ২২ হাজার ৪২৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৬ হাজার, নারী ভোটারের সংখ্যা ১ লাখ ৫৬ হাজার ৪২১ জন। আর ৫ জন রয়েছে অন্যান্য ভোটার। এখানে মোট ভোটকেন্দ্র ১১৭টি, যেখানে ৭৯৪টি কক্ষে ভোটাধিকার প্রয়োগ করছেন ভোটাররা।
মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনের রির্টানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা আহম্মেদ আলী জানান, সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আসিবুর রহমান আসিব খান, ভাইস চেয়ারম্যান পদে মনিরুল ইসলাম তুষার ভুইয়া, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফারিয়া হাসান রাখি বেসরকারিভাবে নির্বাচিত হয়েছে। ফলাফল গেজেট করতে মন্ত্রনালয় ও নির্বাচন কমিশনে পাঠানো হবে। পরবর্তীতে জনস্বার্থে তার প্রকাশ করা হবে।