• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

যে কারণে বিপিএলে থাকতে চায় না কুমিল্লা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২৪  

আগামী ১৯ জানুয়ারি থেকে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর। টুর্নামেন্টে নিজেদের সেরাটা উজার করে দিতে প্রস্তুত ফ্র্যাঞ্চাইজিগুলো। তবে এরই মধ্যে বিপিএল থেকে সরে দাঁড়ানোর হুঁশিয়ারি দিয়েছে টুর্নামেন্টের সবচেয়ে সফল ফ্র্যাঞ্চাইজি কুমিল্লা ভিক্টোরিয়ান্স।
এখন পর্যন্ত বিপিএলে ছয়বার অংশ নিয়ে চারবারই শিরোপা জিতেছে কুমিল্লা। এই টুর্নামেন্টের পেশাদারিত্ব নিয়ে অনেক কথা উঠলেও ভিক্টোরিয়ান্সের পেশাদারিত্ব নিয়ে কখনোই প্রশ্ন ওঠেনি। অন্যতম সফল দল হয়েও চরম হতাশা ঘিরে ধরেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের স্বত্ত্বাধিকারী নাফিসা কামালকে। কিছু বিষয়ের সমাধান না হলে আগামী বিপিএলে অংশগ্রহণ না করার সম্ভাবনার কথাও জানিয়েছেন তিনি।

দেশের একাধিক গণমাধ্যমের সঙ্গে বিপিএল টুর্নামেন্ট নিয়ে কথা বলেন নাফিসা কামাল। এ সময় তিনি বলেন, ‘আমি আগামী বছর বিপিএল করব কি না নিশ্চিত নই।  এখন যেভাবে চলছে সেভাবে হলে মনে হয় না আমার পক্ষে দল করা সম্ভব হবে।  বিসিবির সঙ্গে একটা মিটিং করতে চেয়েছিলাম।  গত বছর চ্যাম্পিয়ন হওয়ার পরও প্রেস কনফারেন্সে আমি এটাই অনুরোধ করেছিলাম। সবাইকে সমান সম্মান দেওয়া উচিত।  তারা সবাই কমবেশি বিনিয়োগ করছে।’

নাফিসা দাবি করেন, অন্যান্য ফ্র্যাঞ্চাইজি লিগগুলোর মতো বিপিএলেও রাজস্ব ভাগাভাগির কাঠামো হতে হবে। নিজেদের পক্ষ থেকে বিসিবিকে সর্বোচ্চ সহযোগিতা করতেও রাজি কুমিল্লা।  

তিনি বলেন, ‘এ ক্ষেত্রে আমরা খুবই নমনীয় হব। বিসিবি যদি একদম কমটাও দেয় সেটাও আমরা নিতে রাজি আছি। তবুও মডেলটা তৈরি হউক, কাঠামোটা তৈরি করুক। ’পরের মৌসুমে বিসিবি এই উদ্যোগ না দিলে ভিক্টোরিয়ানসকে ছাড়াই টুর্নামেন্ট করতে হবে বলে সাফ জানিয়ে দিয়েছেন দলটির স্বত্ত্বধিকারী নাফিসা কামাল।