• সোমবার ২০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১১ জ্বিলকদ ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ

কার্নিভালে গাড়ি চাপায় ১৮ শিশুসহ আহত ৫২

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২০  

 

জার্মানির মধ্যাঞ্চলীয় হেসে শহরে সোমবার অনুষ্ঠিত একটি কার্নিভাল শোভাযাত্রার মধ্যে একটি গাড়ি ঢুকে পড়লে চাপা পড়ে ১৮ শিশুসহ ৫২ জন আহত হয়। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) স্থানীয় পুলিশের বরাত দিয়ে এএফপিকে একথা জানিয়েছে।

মধ্যাঞ্চলের হেসে স্টেটের পুলিশ মঙ্গলবার টুইটারে জানায়, ‘১৮ জন শিশুসহ মোট ৫২ জন আহত হয়েছেন। যাদের মধ্যে এখনও ৩৫ জন হাসপাতালে চিকিৎসাধীন এবং ১৭ জনকে সুস্থ হওয়ার পরে ছেড়ে দেয়া হয়েছে।’

সোমবার বিকেলে ভোল্কমার্সেনের ছোট হেসিয়ান শহরে অনুষ্ঠিত ওই কার্নিভাল শোভাযাত্রায় ২৯ বছর বয়সী স্থানীয় এক ব্যক্তি বেসামালভাবে গাড়ি চাপা দেয়ার পর ঘটনাস্থলে দ্রুত পুলিশ ও জরুরি সেবা পৌঁছে যায়।

এর মাত্র কয়েক দিন আগে, হানাও এলাকায় এক বর্ণবাদী বন্দুকধারীর গুলিতে অভিবাসীসহ ৯ জন নিহত হন। হেসেতেও আতঙ্ক ছড়িয়ে পড়ায় অনুরূপ হামলা চালানো হয়।

তবে, এটি কার্নিভাল দুর্ঘটনা নাকি হামলা, কর্তৃপক্ষ সে বিষয়ে মন্তব্য না করে বলেন, চালক নিজেও আহত হয়েছে। তাই তাকে তাৎক্ষণিকভাবে জিজ্ঞাসাবাদ করা যাচ্ছে না।

তারপরও এটি হত্যা চেষ্টা কিনা তা খতিয়ে দেখতে জার্মান ওই নাগরিকের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে ফ্রাঙ্কফুর্টের প্রসিকিউটররা।