• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

মাদারীপুর দর্পন

শিবচর ডায়াবেটিক সমিতির উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৯ মে ২০২৪  

মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুর জেলার শিবচরে ডায়াবেটিক সমিতির উদ্যোগে বিনামূল্যে দিনব্যাপী চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। শনিবার(১৮ মে) দিনব্যাপী উপজেলার দত্তপাড়া তাহেরুন্নেছা একাডেমীর মাঠে চিকিৎসা ক্যাম্পের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ প্রদান করা হয়।

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত বীরমুক্তিযোদ্ধা ইলিয়াস আহমেদ চৌধুরী (দাদা ভাই) এর ৩৩ তম মৃত্যবার্ষিকী উপলক্ষ্যে ডায়াবেটিক সমিতির আয়োজনে এ চিকিৎসা সেবা প্রদান করা হয়।

জানা গেছে, শনিবার সকালে বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্পের উদ্বোধন করেন জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। শিবচর ডায়াবেটিক সমিতির চেয়ারম্যান রাজিয়া চৌধুরীর সভাপত্বিত্বে এই মেডিকেল টিম পরিচালিত হয়।

এসময় শিবচর উপজেলা পরিষদের পক্ষ থেকে শিবচর ডায়াবেটিক সমিতিকে একটি এম্বুলেন্স প্রদান করা হয়। জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি সমিতির চেয়ারম্যান রাজিয়া চৌধুরীর হাতে এম্বুলেন্সের চাবি তুলে দেন।

চিকিৎসা নিতে উপজেলার দত্তপাড়া,শিরুয়াইল নিলখী, সন্নাসীরচর, ভাঙ্গা উপজেলা কালমৃধা ইউনিয়নসহ আশ-পাশের বিভিন্ন গ্রাম থেকে ৮শতাধিক রোগী চিকিৎসাসেবা গ্রহন করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ মোল্লা, নবনির্বাচিত শিবচর উপজেলা চেয়ারম্যান ডাঃ মোঃ সেলিম মিয়া, শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) আবদুল্লাহ আল মামুন, ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার, শিবচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফাতিমা মাহজাবীন, নবনির্বাচিত শিবচর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা সিদ্দিকাসহ অন্যরা।

উল্লেখ্য, ১৯ মে জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি ও ফরিদপুর-৪ আসনের সাংসদ মজিবুর রহমান চৌধুরী নিক্সনের পিতা সাবেক জাতীয় সংসদ সদস্য ও অধুনালুপ্ত বাংলার বানী পত্রিকার সম্পাদক মন্ডলির সভাপতি ইলিয়াস আহমেদ চৌধুরীর ৩৩তম মৃত্যু বার্ষিকী।