• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

ধূসর ছবির ঝকঝকে প্রিন্ট!

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৬ মে ২০২৪  

বলা হয়, শূন্য দশকের সফলতম ব্যান্ড এটি। প্রথম অ্যালবাম দিয়েই নিজস্ব ছাপ রাখতে সক্ষম হয়। এর পর নতুন নতুন গান আর কনসার্টে মাতিয়ে রেখেছিল সে সময়ের তরুণদের। একটা সময় পর জগতের চেনা নিয়মে ভাঙন ধরে এই ব্যান্ডেও। সময়ের বাতাসে মিলিয়ে যায় এর জৌলুস। তবু শ্রোতামনে সুপ্ত এক আকাঙ্ক্ষা থেকেই গেছে—গানের জলসা মাতানো সেই লাইনআপে যদি ব্যান্ডটি ফিরতো আবারও...!

হ্যাঁ, সেই প্রবল প্রত্যাশার সঙ্গে একাত্মতা প্রকাশ করলেন ব্যান্ড ‘ব্ল্যাক’। দলছুট সদস্যরা আবারও এক হলেন। গাইবেন একসঙ্গে আগামী ১০ মে, ‘রক অ্যান্ড রিদম ৪.০’ শীর্ষক কনসার্টে। এরই মধ্যে কনসার্টটি ঘিরে বিপুল উন্মাদনা তৈরি হয়েছে। বিশেষত ‘ব্ল্যাক’ সদস্যদের পুনর্মিলন উপলক্ষে।

সেই সুবাদেই দুই দশক আগের এক স্মৃতির পুনরাবৃত্তি ঘটালেন তাহসান-জন-জাহানেরা। ওই সময়ে ধারণ করা তাদের যে ছবিটি সবচেয়ে বেশি দেখা যায় অন্তর্জালে, সেই ছবিটি রিক্রিয়েট করলেন তারা। একই আঙ্গিকে পোজ দিয়েছেন তাহসান, জন, জাহান, টনি ও মিরাজ। নতুন ছবিটি তুলেছেন আরাফাত কাজী।

জানা যায়, পুরনো সেই ছবিটি ২০০৩-৪ সালের দিকে তোলা। এটি ক্যামেরাবন্দী করেছিলেন খাদেমুল ইনসান। সময়ের আবর্তনে ছবিটির আসল রূপ প্রায় হারিয়ে গেছে। ধূসর, ক্ষয়ধরা এক প্রিন্ট পাওয়া যায় অন্তর্জালে। সেই ছবিরই এক নতুন ঝকঝকে প্রিন্ট যেন উপহার দিলেন ‘আমার পৃথিবী’র তারকারা।

দুই দশক পর ‘ব্ল্যাক’ সদস্যদের একসঙ্গে দেখে উচ্ছ্বাসে ভাসছেন ভক্তরা। এমনকি ব্যান্ড মিউজিকের অনেক শিল্পীও সেই দলে সামিল হচ্ছেন। পুনরায় তাদের পারফর্মেন্স উপভোগের জন্য মুখিয়ে আছেন তারা।

প্রতিষ্ঠার সময় থেকে এখনও ‘ব্ল্যাক’র হাল ধরে রেখেছেন গিটারিস্ট খাদেমুল জাহান। পুনর্মিলন নিয়ে তিনি বলেছেন, “এই সময়ের শ্রোতারা হয়ত ‘ব্ল্যাক’র নাম শুনেছে। কিন্তু আমাদের (পুরনো সদস্য) কনসার্ট দেখার সুযোগ অনেকেরই হয়নি। ১৯ বছর আগে যারা শ্রোতা ছিলেন, তারা অনেক বেশি এক্সাইটেড। কারণ তারা ভেবেছিল, হয়ত কখনও আর ব্ল্যাকের সেই লাইনআপকে মঞ্চে পাবে না। ভক্তদের ওই চাপা আকাঙ্ক্ষা অনুভব করেছি আমরা। সেজন্যই ভাবলাম এরকম কিছু করা যাক। এই শো নিয়ে অনেক দিন ধরেই প্ল্যান হচ্ছিল। যেহেতু প্রত্যেকেরই নিজস্ব ব্যস্ততা আছে। ফলে সময়-সুযোগ মেলানো মুশকিল ছিল। তবু অবশেষে সম্ভব হচ্ছে।”

উল্লেখ্য, ১০ মে রাজধানীর আইসিসিবি এক্সপো জোনে অনুষ্ঠিত হবে এই কনসার্ট। এতে ‘ব্ল্যাক’ পুনর্মিলনের পাশাপাশি পারফর্ম করবে ‘ক্রিপটিক ফেইট’, ‘রিকল’, ‘ওল্ড স্কুল’ ব্যান্ডগুলো। এছাড়া সলো পরিবেশনায় থাকছেন অনি হাসান, পপআই, ফারুক ভাই প্রজেক্ট। কনসার্টের টিকিট বিক্রি হচ্ছে দুটি ক্যাটাগরিতে; সামনের সারিতে ২ হাজার ৫০০ টাকা এবং সাধারণ সারির টিকিটের দাম ১ হাজার টাকা। টিকিট পাওয়া যাচ্ছে টিকিফাই প্ল্যাটফর্মে।