• শুক্রবার ১৭ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

  • || ০৮ জ্বিলকদ ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে ছেলেরা কেন কিশোর গ্যাংয়ে জড়াচ্ছে কারণ খুঁজে বের করার নির্দেশ

আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২ মে ২০২৪  

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলামের’ সক্রিয় এক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। গ্রেপ্তারের নাম মো. মুশফিকুর রহমান (২১)। বুধবার (১ মে) এটিইউ'র মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের পুলিশ সুপার মোছা. শিরিন আক্তার জাহান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এটিইউ’র একটি দল গতকাল রাতে নওগাঁর আত্রাই এলাকায় অভিযান চালিয়ে আনসার আল ইসলামের সক্রিয় সদস্য মো. মুশফিকুর রহমানকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারের সময় তার কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত ১টি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন, ২টি সিমকার্ড ও ২টি ফেসবুক আইডির উগ্রবাদী পোস্টের স্ক্রিণশট জব্দ করা হয়েছে।

গ্রেপ্তার মো. মুশফিকুর ‘আনসার আল ইসলামের' আদর্শে অনুপ্রাণিত হয়ে ধর্মীয় উগ্রবাদকে পুঁজি করে বিভিন্ন সময় বিভিন্ন স্থানে অজ্ঞাতনামা ৪/৫ জন সদস্যদের সঙ্গে গোপনে বৈঠকে মিলিত হয়।

তাদেরকে সংগঠনের দাওয়াতি কার্যক্রমের মাধ্যমে সদস্য সংগ্রহ অব্যাহত রেখে বাংলাদেশের অখণ্ডতা, সংহতি, জননিরাপত্তা বিপন্ন করার ষড়যন্ত্রে প্ররোচিত করে আসছিল। বিভিন্ন সিকিউরড গ্রুপ খুলে নিজেদের মধ্যে যোগাযোগ চালিয়ে যাওয়াসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’র পক্ষে সোশ্যাল মিডিয়ায় মুশফিকুর রহমান এবং ইউসুফ ইউসুফ ফেসবুক আইডির ব্যবহারপূর্বক বিভিন্ন পোস্ট, ভিডিও শেয়ার ও তথ্য আদান-প্রদান করে আসছিলো।

তিনি আরও জানান, গ্রেপ্তার ‘আনসার আল ইসলাম’র পক্ষে সদস্য সংগ্রহের উদ্দেশ্যে আগ্রহীদের সাথে নিয়মিত যোগাযোগ করে তাদের উগ্রবাদের দিকে আহ্বান করে আসছিলো। গ্রেপ্তারের বিরুদ্ধে নওগাঁ আত্রাই থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা করা হয়েছে।