• সোমবার ২০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

  • || ১১ জ্বিলকদ ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ

মেট্রোরেল দেখতে উৎসুক জনতার ভিড়

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২২  

দীর্ঘ এক দশকের অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে মেট্রোরেল যুগে প্রবেশ করলো বাংলাদেশ। বহুল প্রতীক্ষিত স্বপ্নের মেট্রোরেল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী দিনেই মেট্রোরেলের প্রথম যাত্রী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা টিকিট কেটে মেট্রোরেলে চড়ে উত্তরার দিয়াবাড়ী স্টেশন থেকে আগারগাঁও স্টেশন পর্যন্ত ভ্রমণ করবেন।

এদিকে মেট্রোরেল উদ্বোধন কেন্দ্র করে বুধবার (১৮ ডিসেম্বর) সকাল থেকে উত্তরা এলাকায় উৎসুক জনতার ভিড় লক্ষ্য করা গেছে। মানুষের জটলা ছিল আগারগাঁও স্টেশনেও।

মেট্রোরেল দেখতে নওগাঁ থেকে আসা জেসমিন আরা নামের এক নারী জাগো নিউজকে বলেন, নওগাঁ থেকে মেট্রোরেল দেখতে এসেছি। পদ্মাসেতুর পর এটা অন্যডম স্বপ্ন। আমরা চাই প্রধানমন্ত্রী আরও একবার ক্ষমতায় আসুন এবং দেশের আরও উন্নয়ন হোক।

মেট্রোরেল দেখতে আসা আব্দুল ওহাব মল্লিক বলেন, চাঁদপুরের মতলব থেকে এসেছি। মেট্রোরেল আমাদের অহংকার।

সিলেটের গোলাপগঞ্জ থেকে এসেছেন নাসির উদ্দীন। তিনি বলেন, শেখ হাসিনা যতদিন ক্ষমতায় থাকবেন ততোদিন দেশ উন্নয়নে ভরে যাবে। আমাদের উচিত বঙ্গবন্ধুরকন্যার হাতকে আরও শক্তিশালী করা। এমন একটা উন্নয়নকাজ উদ্বোধন হচ্ছে, দেখতে না এসে থাকতে পারলাম না। আগামীকাল মেট্রোরেলের চড়ার পর বাড়ি যাবো।

এদিন বেলা ১১টায় উত্তরার ১৫ নম্বর সেক্টরের ‘সি’ ব্লকের মাঠে দেশের যোগাযোগ ব্যবস্থায় এ বৃহৎ অবকাঠামো উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তার ছোট বোন শেখ রেহানা ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উপস্থিত ছিলেন। উদ্বোধনী দিনে ছোট বোনকে নিয়ে মেট্রোরেলে ভ্রমণ করবেন সরকারপ্রধান।

উদ্বোধনকালে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিনুল্লা নুরী, মেট্রোরেল কোম্পানির এমডি এম এন সিদ্দিকসহ সরকারের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শুরুতে সীমিত পরিসরে উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত চলবে মেট্রোরেল। আগামীকাল বৃহস্পতিবার থেকে মেট্রোরেলে যাত্রী পরিবহন শুরু হবে।