• শুক্রবার ১৭ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

  • || ০৮ জ্বিলকদ ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে ছেলেরা কেন কিশোর গ্যাংয়ে জড়াচ্ছে কারণ খুঁজে বের করার নির্দেশ

উজিরপুরে সর্বজনীন পেনশন স্কীম বাস্তবায়নে জেলা প্রশাসকের মতবিনিময়

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২৪  

বরিশালের উজিরপুর উপজেলায় সর্বজনীন পেনশন স্কীম উপজেলা পর্যায় সুষ্ঠ ও সফল ভাবে বাস্তবায়নের লক্ষ্যে বরিশাল জেলা প্রশাসক মো.শহিদুল ইসলামের মতবিনিময় সভা অনুষ্ঠিত। উপজেলা প্রশাসনের উদ্যোগে ২৯ এপ্রিল দুপুরের পরে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে উপজেলা পর্যায় সুষ্ঠ ও সফল ভাবে বাস্তবায়নের লক্ষে সরকারী কর্মকর্তা, সকল শ্রেনী, পেশার লোকজনের সাথে প্রধান অতিথি হিসেবে মতবিনিময় করেন বরিশাল জেলা প্রশাসক মো.শহিদুল ইসলাম।

এসময় তিনি বলেন, সর্বজনীন পেনশন স্কীম একটি নিরাপদ সঞ্চয় স্কীম। জমাকৃত টাকা মুনাফাসহ বৃদ্ধ বয়সে মাসে মাসে ভাতা উত্তোলন করা যাবে। এ টাকা নষ্ট বা খোয়া যাওয়ার কোন সুযোগ নেই। বাংলাদেশের ভুখন্ড যতোদিন থাকবে টাতার নিশ্চয়তা ততোদিন থাকবে।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে সরকারী, বেসরকারী, প্রবাসী, মধ্যবিত্ত, নিম্ম মধ্যবিত্ত, কৃষক, শ্রমিক, জেলে, তাতী, কামার, কুমার, সকল শ্রেনী পেশার মানুষ বৃদ্ধ বয়সে এবং পরিবারের ক্লান্তি লগ্নে সার্বজনীন পেনশন স্কীমের সু্িবধা ভোগ করতে পারে একটি নির্ধারিত সঞ্চয়ের মাধ্যমে নিজে ও পরিবারকে প্রতিষ্ঠিত করার একটি প্রকল্প। এটি একটি আর্থসামাজিক প্রকল্প। এটি আয়কর মুক্ত।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আ.মজিদ শিকদার বাচ্চু, সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ওয়াদুদ সরদার, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) হাসনাত জাহান খান, পৌরমেয়র মো.গিয়াস উদ্দিন বেপারী, উপজেলা ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু, সীমা রানী শীল, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবুল কালাম আজাদ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.শওকত আরী, মহিলা বিষয়ক কর্মকর্তা কাজী ইসরাত জাহান প্রমুখ। পরে প্রধান অতিথি জেলা প্রশাসক মো.শহিদুল ইসলাম উপজেলায় একটি হেল্প ডেস্কের উদ্বোধন করেন।