• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

বিএনপি থেকে পদত্যাগের ঘোষণার পরে দুধ দিয়ে গোসল, ভিডিও ভাইরাল

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৪ মে ২০২৪  

দলের নীতি, আদর্শ আর নেতাদের উদাসীনতা, অদক্ষতা ও নিস্কর্মা কর্মকান্ডে ক্ষুব্ধ হয়ে বরিশালের আগৈলঝাড়ায় সংবাদ সম্মেলন করে দলের পদ ও প্রাথমিক সদস্য পদ থেকে পদত্যাগ করলেন বিএনপি’র দুই নেতা কেএম রেজাউল ফয়েজ রেজা ও লাভলু ভাট্টি। বাড়ি গিয়ে বিএনপি’র নেতা কেএম রেজাউল ফয়েজ রেজা একমন দুধ দিয়ে দুপুরে গোসল করেছেন। এনিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
০৩ মে শুক্রবার সকাল ১১টায় আগৈলঝাড়া প্রেসক্লাবে আয়োজিত জনাকীর্ণ সংবাদ সম্মেলনে দলের পদ থেকে পদত্যাগ করে লিখিত বক্তব্য পাঠ করেন বাগধা ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক কেএম রেজাউল ফয়েজ রেজা ও যুগ্ম আহ্বায়ক লাভলু ভাট্টি। পদত্যাগকারী নেতা রেজা ইতোপূর্বে বিএনপির মনোনয়ন নিয়ে বাগধা ইউনিয়ন পরিষদে দলীয় প্রতীকে চেয়ারমান পদেও নির্বাচন করেছিলেন। পরে দুপুর ২টায় বাগধা ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক কেএম রেজাউল ফয়েজ রেজা বাড়ি গিয়ে একমন দুধ দিয়ে গোসল করে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। সংবাদ সম্মেলন তারা অভিযোগে বলেন- বিএনপি করে হামলা, মামলা ও নির্যাতনের শিকার হয়েও দলের কাছ থেকে কোন রকমের সাহায্য সহযোগিতা ও সহানভূতি না পাওয়া এমনকি হামল মামলার শিকার হয়েও নেতাদের খোঁজ না নেওয়ার কারণে দলীয় অভিভাবক শূণ্য হয়ে তারা আজ সর্বশান্ত।

দলের উপজেলা আহ্বায়ক কবির হোসেন তালুকদার দীর্ঘদিন যাবৎ অসুস্থ হয়ে ঢাকায় চিকিৎসাধীন আর সদস্য সচিব মোল্লা বশির আহম্মেদ পান্না কখনো এলাকাতেই আসেন না। দলীয় কারণে হামলা মামলার শিকার হয়ে একাধিবার জেলহাজতে থাকলেও রাজনৈতিক কোন অভিভাবকের কোন সহানুভূতি পাওয়া যায়নি। বিএনপি নেতাদের উদাসীনতা, অদক্ষতা ও নিস্কর্মা কর্মকান্ডে ক্ষুব্ধ হয়ে তারা পরিবার পরিজনের কথা চিন্তা করে শান্তিপূর্ণভাবে বসবাসের জন্য স্বেচ্ছায় দল থেকে পদত্যাগ করেছেন।

এসময় পদত্যাগের কারণ উল্লেখ করে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তারা। অন্য কোন দলে যোগদান করবেন কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে পদত্যাগকারী ওই দুই বিএনপি নেতা বলেন- সেটা সময়ই বলে দেবে। রাজনীতি করা মানুষের জন্য; আর মানুষের খোরাক হলো রাজনীতি করা। তাই প্রত্যক্ষ বা পরোক্ষভাবে সবাই রাজনীতির সাথে জড়িত রয়েছে। আমরাও এর ব্যতিক্রম নয়। জনকল্যাণে আদর্শর রাজনীতি করার সুযোগ পেলে ভবিষ্যতে অবশ্যই রাজনীতির সাথে যুক্ত হবো।

২০২৩ সালের সালের ২৬ আগস্ট উপজেলার বাগধা ইউনিয়ন বিএনপি’র কেএম রেজাউল ফয়েজ রেজাকে আহ্বায়ক ও লাভলু ভাট্টিকে যুগ্ম আহ্বায়ক করে ৫২ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি অনুমোদন করেন উপজেলা বিএনপির আহ্বায়ক কবির হোসেন তালুকদার ও সদস্য সচিব মোল্লা বশির আহম্মেদ পান্না। পরে বাগধা ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক কেএম রেজাউল ফয়েজ রেজা বাড়ি গিয়ে একমন দুধ দিয়ে গোসল করে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

এব্যাপারে উপজেলা বিএনপির সদস্য সচিব মোল্লা বশির আহম্মেদ পান্না জানান, বাগধা ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক কেএম রেজাউল ফয়েজ রেজা দীর্ঘদিন ধরে কোন সাংগঠনিক কর্মকান্ডে সম্পৃক্ত না থেকে অরাজনৈতিক কর্মকান্ডে জড়িত থাকার কারণে ০২ মে তাকে লিখিতভাবে শোকজ করা হয়েছে।