• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

পদ্মা সেতু হয়ে রেল লাইন আমরা স্বপ্নেও ভাবিনি: চীফ হুইপ

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৮ অক্টোবর ২০২৩  

মাদারীপুর প্রতিনিধি: পদ্মা সেতু হয়ে রেল সংযোগ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কত্তৃক  উদ্বোধনকে ঘিরে ব্যাপক উৎসাহ ও  আনন্দ বিরাজ করছে। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে মানুষ মুখিয়ে আছে। যেহেতু পদ্মার পাড়ে শিবচরে ২টি রেল স্টেশন আমাদের মধ্যে পড়েছে একটি পদ্মা স্টেশন অপরটি শিবচর স্টেশন। এর ফলে অর্থনৈতিকভাবে আমরা অনেক বেশি উপকৃত হবো। নৌপথ,সড়ক পথের পর আমরা রেলপথে সংযুক্ত হতে যাচ্ছি। রেল সবচেয়ে কম খরচে মালামাল ও যাত্রী পরিবহন করবে। এতে সময়ও ঠিক থাকবে। যেসময় রেল পৌছানোর কথা সেই সময়ই পৌছাবে। ভাড়াও কম হবে। সাধারন মানুষ অনেক বেশি উপকৃত হবে। মাদারীপুরের শিবচরের পাঁচ্চর বালিকা উচ্চ বিদ্যালয়ে শিবচর ডায়াবেটিক সমিতি আয়োজিত ফ্রি ডায়াবেটিক ক্যাম্প পরিদর্শন শেষে শনিবার বিকেলে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এসব কথা বলেন।

এ সময় মাদারীপুর জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আ: লতিফ মোল্লা, পৌরসভার মেয়র মো: আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রাজিবুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহাজান মোল্লা, সাধারন সম্পাদক ডা: মো: সেলিম, পৌরসভা আওয়ামী লীগ সভাপতি তোফাজ্জেল হোসেন খান প্রমূখ উপস্থিত ছিলেন।

এদিন শিবচর ডায়াবেটিক সমিতির পক্ষ থেকে পাঁচ্চর ও মাদবরচর ইউনিয়নের প্রায় ৫ শ রোগীর ডায়াবেটিক ও চক্ষু পরীক্ষা করে ব্যবস্থাপত্র প্রদান করা হয়। রোগীদের ডায়াবেটিক পরীক্ষার জন্য এদিন স্থানীয় স্বাস্থ্য কর্মীদের মাঝে ১০ টি গ্লুকোমিটার দেয়া হয়। এ পর্যন্ত শিবচর ডায়াবেটিক সমিতির পক্ষ থেকে ১৪ টি ক্যাম্পেইন এর মাধ্যমে উপজেলার ১৪ টি ইউনিয়নের প্রায় ৩ হাজার ৫শ রোগীকে বিনামূল্যে ডায়াবেটিক ও চক্ষু পরীক্ষা করে ব্যবস্থাপত্র দেয়া হয়েছে। এছাড়া স্থানীয় স্বাস্থ্য কর্মীদের মাঝে ১৬০ টি গ্লুকোমিটার বিতরন করা হয়েছে।

চীফ হুইপ আরো বলেন, আমরা না চাওয়ার পরও মাননীয় প্রধানমন্ত্রী আমাদের রেল দিয়েছেন। আমরা রেল পাবো এটা কোনদিন আমরা স্বপ্নও দেখিনি, আমরা কোনদিন আশাও করিনি, কখনো দাবীও করিনি। এটা মাননীয় প্রধানমন্ত্রী তার নিজের পরিকল্পনায় পদ্মা সেতুর সাথে একটি নতুন সংযোগ আমাদের দিয়েছেন। আমরা দক্ষিনবঙ্গের মানুষ এজন্য ভাগ্যবান এবং আমরা এজন্য আসলেই তার কাছে ঋনী হয়ে গেছি সবদিক দিয়ে। এ অঞ্চলের সকল মানুষ এখন অপেক্ষা করছে মাননীয় প্রধানমন্ত্রী কবে আসবেন। রেল উদ্বোধন নিয়ে শিবচরেও আমাদের ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে। আসলে মানুষকে ডাকা লাগবে না, মানুষ এখন এতই খুশি যে তারা এমনিতেই মাননীয় প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে চলে আসবে।