• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

পদ্মা সেতু প্রকল্পে জালিয়াতি চক্রের এক সদস্য গ্রেপ্তার

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৭ আগস্ট ২০২৩  

মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুরের শিবচরে পদ্মা সেতু প্রকল্পে প্রতারণার মাধ্যমে এক কোটি ৮২ লাখ টাকা হাতিয়ে নেওয়ার চক্রের অন্যতম সদস্য হুমায়ুন ঢালীকে (৪৫) গ্রেপ্তার করা হয়েছে। বুধবার সকালে শরীয়তপুরের জাজিরা উপজেলার বড় কৃষ্ণনগর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হুমায়ুন একই এলাকার হাওলাদারকান্দি এলাকার আব্দুল হক ঢালীর ছেলে।
মাদারীপুর জেলা গোয়েন্দা পুলিশ সূত্র জানায়, পদ্মা সেতু প্রকল্পের ভুয়া কাগজপত্র বানিয়ে এক কোটি ৮২ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ তুলে গত ১৮ জানুয়ারি ৫ জন দালালের নামে সদর মডেল একটি মামলা করেন জেলা প্রশাসকের ভূমি অধিগ্রহণ শাখার কম্পিউটার অপারেটর সোহাগ মিয়া। সম্প্রতি এই মামলার আসামি শাহীন ব্যাপারী (৫৬) নামে একজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠায় পুলিশ। পরে তার দেওয়ার তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে নিজবাড়ি থেকে হুমায়ুনকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশের সদস্যরা। এই মামলায় শিবচরের আলী জামান (৪৮), নজরুল খাঁ (৩৫), আক্তারুজ্জামান (৫০) জামিনে রয়েছে। আর কাজী মোহাম্মদ নাসিরউদ্দিন গত ৫ বছর ধরে এলাকা ছাড়া।
ডিবি পুলিশ বলছে, ৫ বছর আগেও জাজিরার কাজিরহাটসহ কয়েকটি হাটে ছাগল বিক্রির দালালির পাশাপাশি জমিতে ট্রাক্টর চালিয়ে হাল চাষ করতেন হুমায়ুন ঢালী। দরিদ্র পরিবারের সন্তান হুমায়ুনের এক সময় নিজের ভিটেমাটি ছাড়া আর কোনও জমি ছিল না। গত ৫ বছরে তিনি কয়েক কোটি টাকার সম্পত্তির মালিক। হুমায়ুন দৈনিক বাজার এলাকায় পাঁচতলা বিশিষ্ট একটি ভবন নির্মাণ করেছেন।
মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ কামরুল হাসান বলেন, জেলা প্রশাসন কার্যালয়ে হুমায়ুনসহ ২০ জনের একটি টিম গড়ে তুলেছিল একটি শক্তিশালী সিন্ডিকেট। এরইমধ্যে দালালদের তালিকা করে তাদের নাম প্রকাশও করা হয়েছে। এই চক্রটি দীর্ঘদিন ধরে অসহায় মানুষকে বেকায়দায় ফেলে হাতিয়ে নেয় ক্ষতিপূরণের কয়েক কোটি টাকা। প্রতারকচক্রের বাকি সদস্যদের ধরতে কাজ চলছে।