• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

শিবচরে দেশীয় অস্ত্রসহ ডাকাতদলের ৬ সদস্য গ্রেপ্তার

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৫ জুলাই ২০২৩  

মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুরের শিবচরে ডাকাতি প্রস্তুতিকালে আন্তঃজেলা ডাকাতদলের ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার ভোররাতে উপজেলার কাঁঠালবাড়ি ৪ নম্বর ফেরিঘাট সংলগ্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় একটি ব্যাটারি চালিত ভ্যান ও বেশকিছু দেশিয় অস্ত্র উদ্ধার করা হয়।
গ্রেপ্তারকৃতরা হলেন, রাজশাহীর বাঘা থানার বিনোবপুর এলাকার সিরাজুল ইসলামের ছেলে মাহাবুবুল ইসলাম (৪০), মুন্সীগঞ্জের পদ্মা সেতু উত্তর থানার জসলদিয়া এলাকার মৃত আব্দুল খালেক এর ছেলে আবুল কালাম কাজী (৩৩), মাদারীপুরের শিবচর উপজেলার কাঠালবাড়ি ইউনিয়নের জুলহাস বেপারীকান্দি এলাকার জিলু হাওলাদারের ছেলে মিরাজ হাওলাদার (৩৬), একই এলাকার সাহেব আলী বেপারীকান্দি এলাকার সুরুজ হাওলাদারের ছেলে সুখচান হাওলাদার (১৯), কাঠালবাড়ি জুলহাস বেপারীকান্দি এলাকার আরব আলী হাওলাদারের ছেলে আকাশ ওরফে আরিফ হাওলাদার (৩০) ও ফরিদপরের ভাঙ্গা থানার নুরপুর গ্রামের টুকু ব্যাপারীর ছেলে মশিউর ব্যাপারী (৩০)।
শিবচর থানা পুলিশ সূত্র জানায়, কাঁঠালবাড়ি পুরনো ফেরিঘাট এলাকায় একদল ডাকাত পাশে বাড়িতে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। স্থানীয় লোকজন পুলিশকে এ খবর জানালে শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল ওই এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় ডাকাতির প্রস্তুতিকালে ৬ ডাকাত সদস্যকে আটক করা হয়। এ সময় ডাকাত সদস্যদের কাছ থেকে একটি চাইনিজ কুড়াল, ধারালো ছেনদা, লোহার তৈরী ছোরা, স্টিলের পাতের কুড়াল, এসএস পাইপ, লোহার রড, স্টিলের রেঞ্জ জব্দ করে পুলিশ। এ ছাড়াও পুলিশের উপস্থিতি টের পেয়ে ঘটনায় জড়িত আরও ৪ জন ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।
শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন, ‘আটককৃত ডাকাত দলের সদস্যদের বিরুদ্ধে শিবচর থানায় ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র আইনে মামলা হয়েছে। পরে সোমবার দুপুরে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এ ছাড়া এর আগেও গ্রেপ্তারকৃত ডাকাত সদস্যদের বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতির মামলা হয়। তারা জামিনে বের হয়ে আবারো একই কাজে লিপ্ত হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ডাকাতরা, তাদের অপরাধ স্বীকার করেছেন।’