• বুধবার ০১ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৮ ১৪৩১

  • || ২১ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন

বরগুনায় মা ও মেয়ে ধর্ষণের পলাতক আসামী গ্রেফতার

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২৪  

বরগুনায় আলোচিত মা ও মেয়েকে (গত ২১ ফেব্রুয়ারী ২০০৭ইং রাত ১১টায় গৃহবধু তার ১৬ বছরের মেয়েকে) সহিদ গৃহবধূকে জোর করে ধর্ষণ করে এবং আসামী হালিম ও সোবহান গৃহবধুর কমবয়সী মেয়েকে অপহরণ করে নিয়ে সারা রাত পালাক্রমে ধর্ষণ করে গৃহবধূর বাড়ির সামনে রেখে যায়। ভিকটিম মামলা দায়ের করলে দীর্ঘ ১৭ বছর আইনী কার্যক্রম শেষে বিজ্ঞ আদালত আসামীদের দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দেয়। ধর্ষণের দায়ে যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত এই পলাতক আসামীকে র‌্যাবের

যৌথ আভিযানিক দল অদ্য ১৭ এপ্রিল আনুমানিক ১১ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাঁজাপ্রাপ্ত ০১ জন পলাতক আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয়।

বুধবার (১৭ এপ্রিল) সকালে র‌্যাব-৮, বরিশাল ক্রাইম প্রিভেনশন কোম্পানী-১ পটুয়াখালী ক্যাম্প প্রদত্ত প্রেস বিজ্ঞপ্তি থেকে যানা যায় র‌্যাব-৮, সিপিসি-১, পটুয়াখালী ক্যাম্প এবং র‌্যাব-৩, সিপিসি-২, মগবাজার ক্যাম্পের এর একটি যৌথ আভিযানিক দল অদ্য ১৭ এপ্রিল আনুমানিক ১১ ঘটিকার সময়  গোপন সংবাদের ভিত্তিতে বরগুনা জেলার সদর থানাধীন বরগুনা পৌরসভা এলাকা হতে আলোচিত মা ও মেয়েকে ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাঁজাপ্রাপ্ত ০১ জন পলাতক আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয়। সে হলো বরগুনা জেলার সদর থানার পদ্মা নামক এলাকার আইয়ূব আলীর ছেলে সোবাহান (৪০)। ঘটনার বিবরণী থেকে জানা যায়, গত ২১ ফেব্রুয়ারী ২০০৭ইং তারিখ রাত ১১টায় গৃহবধু তার ১৬ বছরের মেয়েকে নিয়ে শশুর বাড়ির পিছনে প্রকৃতির ডাকে সাড়া দিতে বাড়ির বাহিরে যায়।

উক্ত সময় আসামীরা পূর্ব থেকে ওৎ পেতে ছিল। আসামী সহিদ গৃহবধূকে জোর করে ধর্ষণ করে এবং আসামী হালিম ও সোবহান গৃহবধুর কমবয়সী মেয়েকে অপহরণ করে নিয়ে সারা রাত পালাক্রমে ধর্ষণ করে পরের দিন ভোর ৬ টায় গৃহবধূর বাড়ির সামনে রেখে যায়। পরবর্তীতে ভিকটিম বাদী হয়ে আসামীদের বিরুদ্ধে মামলা দায়ের করে। 

এর পরিপ্রেক্ষিতে দীর্ঘ ১৭ বছর এর আইনী কার্যক্রম শেষে বিজ্ঞ আদালত আসামীদের দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দেয়। আসামী সহিদ অন্য একটি মামলায় গ্রেফতার হলেও অন্য দুইজন আসামী পলাতক থাকে। উক্ত ঘটনা র‌্যাবের নজরে আসলে র‌্যাব পলাতক আসামীদের গ্রেফতারের লক্ষে ব্যাপক গোয়েন্দা তৎপড়তা শুরু করে।

এরই ধারাবাহিকতায় অদ্য ১৭ এপ্রিল র‌্যাব-৮, সিপিসি-১, পটুয়াখালী ক্যাম্প এবং র‌্যাব-৩, সিপিসি-২, মগবাজার ক্যাম্পের এর একটি যৌথ আভিযানিক দল উক্ত ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাঁজাপ্রাপ্ত অন্যতম পলাতক আসামী সোবাহান’কে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত আসামীকে বরগুনা জেলার সদর  থানায় হস্তান্তর করা হয়েছে।