• বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩০ ১৪৩১

  • || ০৫ জ্বিলহজ্জ ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার

পুলিশের ওপর হামলা, বিএনপির ৬২ নেতাকর্মীর কারাদণ্ড

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২৩  

২০১৮ সালে রাজধানীর বংশালে পুলিশের ওপর হামলা ও দায়িত্ব পালনে বাধা দেওয়ার মামলায় বিএনপি ও এর অঙ্গ সংগঠনের ৬২ নেতাকর্মীকে ৪২ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।
সোমবার ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ শেখ সাদী এ রায় ঘোষণা করেন।

এর আগে, আসামিদের জামিন বাতিল ও তারা আদালতে অনুপস্থিত থাকায় তাদের পলাতক ঘোষণা করা হয়। একই সঙ্গে আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে তা বাস্তবায়নের জন্য বংশাল থানার ওসিকে নির্দেশ দেন বিচারক। গ্রেফতার বা আত্মসমর্পণের দিন থেকে আসামিদের শাস্তি কার্যকর হবে বলেও রায়ে উল্লেখ করা হয়।

মামলার এজাহারে বলা হয়, ২০১৮ সালের ১৩ সেপ্টেম্বর দুপুর ২টা ২০ মিনিটের দিকে রাজধানীর বংশালের নবাব কাটরায় হোটেল সুফিয়া (প্রাইভেট) লিমিটেডের সামনে বিএনপির একদল নেতাকর্মী জড়ো হয়। এক পর্যায়ে তারা দোকানপাট ভাঙচুর, পুলিশের ওপর হামলা ও দায়িত্ব পালনে বাধা দেয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বংশাল থানায় বিএনপি ও এর অঙ্গ সংগঠনের ৮০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করে।

তদন্ত শেষে ২০১৯ সালের ২৬ জুলাই ৬২ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। ২০২২ সালের ১৪ মার্চ তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। এরপর যুক্তিতর্ক উপস্থাপন এবং রাষ্ট্রপক্ষের ৫ সাক্ষীর জবানবন্দি রেকর্ড করা হয়। দীর্ঘ বিচারকাজ শেষে ঘটনার সঙ্গে জড়িত বিএনপির ৬২ নেতাকর্মীকে সাড়ে তিন বছরের কারাদণ্ড দেন আদালত।