• বুধবার ২৪ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৯ ১৪৩১

  • || ১৬ মুহররম ১৪৪৬

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

ঝালকাঠিতে সার্বজননীন পেনশন স্কিম রেজিস্ট্রেশন কার্যক্রম অনুষ্ঠিত

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৬ জুন ২০২৪  

ঝালকাঠিতে জেলার এমপিওভুক্ত মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের সাথে সার্বজনীন পেনশন স্কিম সম্পর্কিত অবহিতকরণ সভা ও রেজিস্ট্রেশন কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। সকালে ঝালকাঠি শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসনের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন ঝালকাঠির জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম। অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ রুহুল আমিন এর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন ঝালকাঠি সদর উপজেলা নির্বাহী অফিসার অনুজা মন্ডল, জেলা শিক্ষা অফিসার সুনিল চন্দ্র সেন।

সভায় বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশের সকল মানুষ যাতে জীবনের শেষ বয়সে কোন আর্থিক সমস্যায় না ভুগে সুন্দরভাবে নিজের জীবন পরিচালনা করতে পারে, এজন্য সার্বজনীন পেনশন স্কিম চালু করেছেন। এর মাধ্যমে স্কিমে অংশ নিয়ে সকল নাগরিক নিজ ও পরিবারের ভবিষ্যৎ জীবনের সুরক্ষা দিতে পারবে। পেনশন স্কিমের আওতায় ৪ টি স্কিম চালু রয়েছে। নিজ সুবিধা অনুযায়ী দেশের সকল নাগরিক যে কোন একটি স্কিমে অংশ নিতে পারবে। সভা শেষে জেলার ৫ শতাধিক এমপিওভুক্ত মাধ্যমিক বিদ্যালেয়র শিক্ষক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ সার্বজনীন পেনশন স্কিম এর রেজিস্ট্রেশন করেন।