• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন

জনগণের উপকারে আসে এমন প্রকল্পের প্রস্তাব দিতে পারবেন ডিসিরা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৪ মার্চ ২০২৪  

প্রয়োজন হলে জেলা প্রশাসকরা (ডিসি) জনগণের উপকারে আসে এমন প্রকল্প নেওয়ার বিষয়ে প্রস্তাব দিতে পারবেন বলে জানিয়েছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী মো. শহীদুজ্জামান সরকার। সোমবার (৪ মার্চ) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়নে জেলা প্রশাসক সম্মেলনের অর্থ মন্ত্রণালয়ের সেশন শেষে একথা বলেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, প্রকল্প নেওয়ার ব্যাপারে তো জেলা প্রশাসকদের মূল ভূমিকা নেই। এটা মন্ত্রণালয় বা বিভাগ ভূমিকা নেয়। কিন্তু আজ আমাদের আলোচনা হয়েছে, যদি কোনো প্রয়োজন হয় তারাও (ডিসিরা) এলাকাভিত্তিক প্রকল্পের বিষয়ে প্রস্তাব দিতে পারবেন। যদি প্রকল্প জনগণের উপকারে আসে।

শহীদুজ্জামান বলেন, আমরা চাই, তাদের (ডিসিদের) মধ্য থেকেও প্রস্তাব আসুক। আর সরকার সেটা বিবেচনা করবে। শুধু উপর থেকে নিচের দিকে যাবে তা নয়, নিচের দিক থেকেও এ ধরনের প্রস্তাব আসতে পারে।

শিক্ষা প্রকল্প নিয়ে আলোচনার প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, আমরা শিক্ষা প্রকল্প সংক্রান্ত বিষয়ে আলোচনা করেছি। আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স, কারিগরি শিক্ষা সেগুলো আমরা কীভাবে আরও বেশি করতে পারি সেটা নিয়ে আলোচনা করেছি। মাঠ পর্যায়ে তাদের (ডিসিদের) সুপারিশের ভিত্তিতে আমরা বিবেচনা করবো। আমরা অনুরোধ জানিয়েছি, তারা (ডিসিরা) যেন বিবেচনায় নেয় সেটা যেন ওটা জনবান্ধব হয়। আমরা চাই মাঠ পর্যায় থেকে সুপারিশ উঠে আসুক।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রকল্প সংরক্ষণের কথা বলেছেন। আজকের আলোচনায় এ প্রসঙ্গে আলোচনা ছিল কি না, জানতে চান সাংবাদিকরা। জবাবে প্রতিমন্ত্রী বলেন, আজকের আলোচনায় এটা আসেনি।