• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন

মাদক মামলায় যাবজ্জীবন সাজা প্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৭ মার্চ ২০২৩  

প্রতিনিধি, মাদারীপুর  মাদক মামলায় যাবজ্জীবন সশ্রম সাজাপ্রাপ্ত এক পলাতক আসামিকে ঢাকা থেকে গ্রেপ্তার করেছে মাদারীপুর সদর মডেল থানার পুলিশ। সোমবার রাত ৮টার দিকে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার হওয়া ওই সাজাপ্রাপ্ত আসামির নাম লিটন হাওলাদার (৪৫)। তিনি মাদারীপুর সদর উপজেলার মধ্য খাগদী এলাকার মফিজ হাওলাদারের ছেলে। সাজা হওয়ার পরে লিটন গত আট মাস ধরে পলাতক ছিলেন।

মাদারীপুর সদর মডেল থানার সূত্র জানায়, হেরোইন বিক্রির অভিযোগে ২০১৮ সালের ১৭ মে ঢাকার কদমতলী থানায় লিটনকে আসামি করে একটি মামলা হয়। এই মামলায় ঢাকা বিশেষ  ট্রাইবুনাল আদালত আসামি লিটন হাওলাদারকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদ- ও ১০ হাজার টাকা অর্থদ- প্রদান করেন। সাজা প্রদান করার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন না। এরপর আদালত সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেপ্তার করে আদালতে হাজির করার জন্য মাদারীপুর সদর থানার পুলিশকে নির্দেশনা দেন। এরই পরিপেক্ষিতে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকার মোহাম্মদপুর এলাকায় অভিযান চালিয়ে লিটনকে গ্রেপ্তার করে।

এ সম্পর্কে মাদারীপুর সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) কামাল উদ্দিন মিয়া প্রথম আলোকে বলেন, ‘২০১৮ সালে হেরোইনসহ পুলিশের হাতে গ্রেপ্তার হন লিটন। পরে পুলিশ বাদী হয়ে কদমতলী থানায় একটি মামলা করেন। মামলার পরে জামিনে বের হয়ে আসামি তার বেশ পরিবর্তন করে ফেলে। পরে আসামি ঢাকার মোহাম্মদপুরের নানা ধরণের ব্যবসা শুরু করে। আমরা অনেক দিন ধরেই আসামিকে ধরার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছিলাম। অবশেষে গোপন সংবাদের ভিত্তিতে আমরা যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামিকে ধরতে পেরেছি। তাকে সোমবার রাত সাড়ে ১০টায় মাদারীপুর সদর থানায় পুলিশের হেফাজতে রাখা হয়েছে। মঙ্গলবার আদালতে তাকে হাজির করা হবে।’