• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন

পাগলা মসজিদের দান সিন্দুকে চিরকুট: লেখা ছিল যে ‘কথা’

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২৩  

কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদের ৯টি দান সিন্দুক থেকে ২৩ বস্তা টাকা পাওয়া গেছে। টাকার পাশাপাশি বিভিন্ন বৈদেশিক মুদ্রা ও বেশকিছু স্বর্ণালংকারও মিলেছে। এবারো দান সিন্দুকের টাকার সঙ্গে পাওয়া গেছে একটি চিরকুট। চিরকুটে আলিশা ইসলাম নামে অসুস্থ এক মেয়ের জন্য সুস্থতা কামনা করা হয়েছে। তবে চিরকুটে কোনো নাম-ঠিকানা পাওয়া যায়নি।
সিন্দুকের টাকার সঙ্গে পাওয়া চিরকুটটি লেখা আছে, ‘বিসমিল্লাহির রাহমানির রাহিম। হে আল্লাহ রাব্বুল-আলামিন, তুমি আমার মেয়ে আলিশা ইসলামকে সুস্থ করে দাও। হে আল্লাহ তুমি তাকে বসার তৌফিক দাও। হাঁটার তৌফিক দাও। তুমি তার চোখের সমস্যা, মাথার সমস্যা ভালো করে দাও। হে আল্লাহ, তোমার কাছে আমি আমার মেয়ের সুস্থ জীবন ভিক্ষা চাই, আর পাঁচটা বাচ্চার মতো আমার মেয়ে যেন স্বাভাবিক থাকে। তুমি আল্লাহ আমাকে সন্তান দান করেছো তার জন্য শুকরিয়া। আলহামদুলিল্লাহ।’

বিষয়টি নিশ্চিত করেছেন পাগলা মসজিদ দানবাক্স খোলা কমিটির সভাপতি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মহুয়া মমতাজ।

এদিকে, ঐতিহাসিক পাগলা মসজিদের দানবাক্সে শনিবার সকাল সাড়ে ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৩ কোটি ২৫ লাখ টাকা গোনা হয়েছে।

জেলা প্রশাসক ও পাগলা মসজিদ কমিটির সভাপতি মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন, ১৯ আগস্ট মসজিদের আটটি দানবাক্স খোলা হয়েছিল। তখন ২৩ বস্তায় রেকর্ড ৫ কোটি ৭৮ লাখ ৯ হাজার ৩২৫ টাকা এবং বৈদেশিক মুদ্রা, সোনার গয়না ও হীরা পাওয়া গিয়েছিল।

প্রসঙ্গত, গত ১৯ আগস্ট সর্বশেষ দানবাক্সগুলো খোলা হয়েছিল। তখন ২৩টি বস্তায়, রেকর্ড পরিমাণ ৫ কোটি ৭৮ লাখ ৯ হাজার ৩২৫ টাকা এবং বৈদেশিক মুদ্রা ও  স্বর্ণালংকার পাওয়া গিয়েছিল।