• সোমবার ০৪ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২০ ১৪৩০

  • || ২২ শা'বান ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ নির্বাচনে যথাযথ দায়িত্ব পালন করায় ডিসিদের ধন্যবাদ প্রধানমন্ত্রীর ভোক্তাদের যেন হয়রানি হতে না হয়, সেদিকে দৃষ্টি দিতে হবে বাজারে নজরদারি-মজুত ঠেকাতে ডিসিদের নির্দেশ প্রধানমন্ত্রীর শান্তিরক্ষা মিশনে অবদান রেখে সুনাম বয়ে আনছে সশস্ত্র বাহিনী যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সশস্ত্র বাহিনীকে সক্ষম করে তোলা হচ্ছে বেইলি রোডে অগ্নিকান্ড কবলিত ভবনে ফায়ার এক্সিট না থাকায় হতাশ নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ ‘কোনো একটি জিনিস না খেলে রোজা হবে না, এ মানসিকতা পাল্টাতে হবে’ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই

মুন্সীগঞ্জে আবাসিক ভবনে বিস্ফোরণ: অগ্নিদগ্ধ ৪

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২৩  

মুন্সীগঞ্জে একটি আবাসিক ভবনে আকস্মিক বিস্ফোরণের ঘটনায় নারী ও শিশুসহ একই পরিবারের ৪ জন অগ্নিদগ্ধ হয়েছে। তাদের মধ্যে উন্নত চিকিৎসার জন্য ঢাকার শেখ হাসিনা বার্ন ইনিস্টিউটে প্রেরণ করা হয়েছে।
অগ্নিদগ্ধরা হলেন- রিজভি আহমেদ রাসেল (৪২), রোজিনা বেগম (৩৫) তারা স্বামী-স্ত্রী ও তাদের শিশু সন্তান রাইয়ান আহমেদ(৩) এবং রিজভি আহমেদের মা সাহিদা খাতুন (৬৫)। তাদের সিরাজগঞ্জ জেলায়। তারা ওই ভবনের ভাড়াটিয়া।
জানা গেছে, শনিবার (৯ ডিসেম্বর) সকাল ৭টার দিকে মুন্সীগঞ্জ শহরের ইদ্রাকপুর এলাকায় একটি পাঁচতলা ভবনের পঞ্চমতলায় ওই বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে কি কারণে বিস্ফোরণ ঘটেছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে বিস্ফোরণের বিকট শব্দে আশেপাশে আতংক ছড়িয়ে পড়ে৷ বিস্ফোরণের ঘটনায় ওই পাঁচতলা ভবনের অধিকাংশ গ্লাসের জানালা ফেটে যায়।
ওই এলাকার বাসিন্দা মুন্সীগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মো. সোহেল রানা রানু জানান, সকালে বিস্ফোরণের সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহযোগিতায় দ্রুত আহতদের উদ্ধার করে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়। এদের মধ্যে গুরুতর আহত অবস্থায় রিজভি আহমেদ রাসেল, রোজিনা বেগম ও তাদের শিশু সন্তান রাইয়ান আহমেদকে ঢাকা শেখ হাসিনা বার্ন ইনিস্টিউটে প্রেরণ করে মুন্সিগঞ্জ হাসপাতাল কর্তৃপক্ষ।
এ বিষয়ে মুন্সীগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মো মোস্তফা মোহসিন জানান,  সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে তারা আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে বিস্ফোরণের কারণ এখনো নিশ্চিত হতে পারেননি তারা। তদন্ত করে বিস্তারিত জানানো যাবে বলে জানান তিনি।