• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন

মুন্সীগঞ্জে আবাসিক ভবনে বিস্ফোরণ: অগ্নিদগ্ধ ৪

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২৩  

মুন্সীগঞ্জে একটি আবাসিক ভবনে আকস্মিক বিস্ফোরণের ঘটনায় নারী ও শিশুসহ একই পরিবারের ৪ জন অগ্নিদগ্ধ হয়েছে। তাদের মধ্যে উন্নত চিকিৎসার জন্য ঢাকার শেখ হাসিনা বার্ন ইনিস্টিউটে প্রেরণ করা হয়েছে।
অগ্নিদগ্ধরা হলেন- রিজভি আহমেদ রাসেল (৪২), রোজিনা বেগম (৩৫) তারা স্বামী-স্ত্রী ও তাদের শিশু সন্তান রাইয়ান আহমেদ(৩) এবং রিজভি আহমেদের মা সাহিদা খাতুন (৬৫)। তাদের সিরাজগঞ্জ জেলায়। তারা ওই ভবনের ভাড়াটিয়া।
জানা গেছে, শনিবার (৯ ডিসেম্বর) সকাল ৭টার দিকে মুন্সীগঞ্জ শহরের ইদ্রাকপুর এলাকায় একটি পাঁচতলা ভবনের পঞ্চমতলায় ওই বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে কি কারণে বিস্ফোরণ ঘটেছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে বিস্ফোরণের বিকট শব্দে আশেপাশে আতংক ছড়িয়ে পড়ে৷ বিস্ফোরণের ঘটনায় ওই পাঁচতলা ভবনের অধিকাংশ গ্লাসের জানালা ফেটে যায়।
ওই এলাকার বাসিন্দা মুন্সীগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মো. সোহেল রানা রানু জানান, সকালে বিস্ফোরণের সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহযোগিতায় দ্রুত আহতদের উদ্ধার করে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়। এদের মধ্যে গুরুতর আহত অবস্থায় রিজভি আহমেদ রাসেল, রোজিনা বেগম ও তাদের শিশু সন্তান রাইয়ান আহমেদকে ঢাকা শেখ হাসিনা বার্ন ইনিস্টিউটে প্রেরণ করে মুন্সিগঞ্জ হাসপাতাল কর্তৃপক্ষ।
এ বিষয়ে মুন্সীগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মো মোস্তফা মোহসিন জানান,  সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে তারা আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে বিস্ফোরণের কারণ এখনো নিশ্চিত হতে পারেননি তারা। তদন্ত করে বিস্তারিত জানানো যাবে বলে জানান তিনি।