• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

‘কেজিএফ টু’ সিনেমার টিজার নিয়ে আপত্তি

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২১  

নতুন বছরে মুক্তি পাচ্ছে কন্নড় সিনেমা ইন্ডাস্ট্রির সবচেয়ে বড় বাজেটের সিনেমা ‘কেজিএফ টু’। সিনেমাটির শুটিং এরইমধ্যে শেষ হয়েছে। এই বছরের অন্যতম প্রতীক্ষিত সিনেমা ‘কেজিএফ: চ্যাপটার টু’ বা ‘কেজিএফ টু’। ইতোমধ্যে বেশ কয়েকটি রেকর্ডও গড়েছে এটি।

এদিকে, ‘কেজিএফ: চ্যাপটার টু’ সিনেমার টিজার নিয়ে আপত্তি তুলেছে কর্ণাটকা হেল্থ ডিপার্টমেন্ট। কারণ এর একটি দৃশ্যে যশকে ধূমপান করতে দেখা গেছে। কিন্তু নিচে কোনো সতর্কবাণী ব্যবহার করা হয়নি। হেল্থ ডিপার্টমেন্টের অভিযোগ, এই টিজারের ধূমপানের প্রচার করা হয়েছে।

এ বিষয়ে যশ ও সিনেমার টিমকে পাঠানো নোটিশে লেখা হয়েছে, ‘টিজার ও পোস্টর দুটোই ধূমপানে উদ্বুদ্ধ করেছে। যশ, আপনি অনেক জনপ্রিয় এবং আপনার অনেক অনুসারী। আপনার কাজের মাধ্যমে যুবসমাজ যেন বিপথগামী না হয়। আমরা চাইবো আপনি আমাদের ধূমপানবিরোধী ক্যাম্পেইনে অংশ নিন।’

কর্ণাটকা স্টেট অ্যান্টি টোবাকো সেল একটি চিঠিতে হেলথ ডিপার্টমেন্টকে জানিয়েছে, টিজারটি সিগারেট ও তামাক বিরোধী আইন, ২০০৩-এর ৫ নং ধারা অমান্য করেছে। পাশাপাশি এটি ইউটিউব ও অন্য সামাজিক যোগাযোগমাধ্যম থেকে সরিয়ে ফেলতে অনুরোধ করা হয়েছে। তবে এই দৃশ্য সিনেমা থেকে বাদ দেয়ার ব্যাপারে কোনো কথা বলা হয়নি।

‘কেজিএফ টু’ সিনেমায় যশ ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন- সঞ্জয় দত্ত, শ্রীনিধি শেঠি, অচ্যুত কুমার, নাসের, অনন্ত নাগ, রাভিনা ট্যান্ডন প্রমুখ। সিনেমাটি গত বছর অক্টোবরে মুক্তির কথা ছিল। কিন্তু করোনা মহামারির কারণে শুটিং অসম্পূর্ণ থাকায় তা সম্ভব হয়নি। চলতি বছর এটি মুক্তি পাবে।