• শনিবার ২৫ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

  • || ১৬ জ্বিলকদ ১৪৪৫

মাদারীপুর দর্পন

বিএনপির নেতারা নির্বাচনে হারবে জেনেই ভোট বর্জন করেছে -শাজাহান খান

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৮ মে ২০২৪  

বিএনপি যে কোন নির্বাচনে জয় লাভ করবে না জেনেই উপজেলা পরিষদের ভোট বর্জণ করেছে। তাদের মাঝে কোন রাজনৈতিক স্থিতিশীলতা নেই বলে মন্তব্য করেছেন আ’লীগের সভাপতিমণ্ডলীয় সদস্য ও সাবেক মন্ত্রী শাজাহান খান এমপি। বুধবার সকাল সাড়ে নয়টার দিকে শহরের আছমত আলী খান পাবলিক স্কুল এন্ড কলেজ কেন্দ্রে সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভোট প্রয়োগ করে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন শাজাহান খান।

সাবেক মন্ত্রী শাজাহান খান আরো বলেন, এদেশে ভোট ও ভাতের লড়াই প্রতিষ্ঠিত করেছে একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার শাসন আমলেই এদেশে ভোটের রাজনীতির চর্চা করা হয়। আর বিএনপিসহ কয়েকটি রাজনৈতিক দল ভোট বর্জণ করে মানুষের অধিকার হরণ করে। তারা শুধু মিধ্যেচার করে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করে। কাজেই তারা দল হিসেবে এখন মিথ্যেচারে পরিণিত হয়েছে। এ বারের উপজেলা পরিষদ নির্বাচন সারা দেশে অবাধ ও সুষ্ঠু হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

চাচা-ভাতিজার লড়াই সম্পর্কে শাজাহান খান বলেন, অনেক নির্বাচনেই বাপ-ছেলে, চাচা-ভাতিজা, ভাই-ভাই, স্বামী-স্ত্রী প্রতিদ্বন্দ্বিতা করছে। এখানে চাচা-ভাতিজা নির্বাচনে অংশ গ্রহণ করছে আমি কোন সমস্যা দেখছি না। যার জনপ্রিয়তা বেশি এবং জনগন যাকে বেশি ভোট দিবে সে নির্বাচিত হবে।

নির্বাচনে আপনার বড় ছেলে মো. আসিবুর রহমান খান আনারস মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছে এমন প্রশ্নের জবাবে শাজাহান খান বলেন, আমার ছেলে ধার্মিক, শান্তসৃষ্ট ভদ্র, একজন সামাজিক ব্যক্তি। ইতিমধ্যে জনগনের কাছে খুব জনপ্রিয়তা অর্জন করেছে। আসিফ নির্বাচনে বিজয়ী হবে বলে আমার বিশ^াস।

উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে মাদারীপুর সদর ও রাজৈর উপজেলায় ভোটগ্রহণ হচ্ছে। এ দুই উপজেলায় ভোটার সংখ্যা ৫ লাখ ২৪ হাজার ৭৪২ জন। কেন্দ্র রয়েছে ১৮৬ টি। চেয়ারম্যান পদে দুই উপজেলায় লড়ছেন ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯ জন।