• বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩০ ১৪৩১

  • || ০৫ জ্বিলহজ্জ ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার

তানজিমের চোটের কারণে দলে হাসান

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২৩  

ক্যারিয়ারের প্রথম দুই ম্যাচেই বল হাতে আলো ছড়িয়েছেন তানজিম হাসান সাকিব। বাংলাদেশ ক্রিকেটে আগমনের বার্তা দিয়েছেন বেশ জোরেশোরেই। প্রতিপক্ষও সমীহ জাগানোর মতোই। ভারতের বিপক্ষে অভিষেকের পর ঘরের মাঠে নিউজিল্যান্ড। তবে সিনিয়র ক্যারিয়ারের দুই ম্যাচ খেলেই ইনজুরিতে পড়তে হয়ে হয়েছে তাকে।

গতকাল শুক্রবারই জানা যায়, চলমান সিরিজের দ্বিতীয় ওয়ানডের জন্য দলে ডাক পেয়েছেন পেসার হাসান মাহমুদ। ১৫ জনের দলটা পরিণত হয়েছে ১৬ জনে। কিন্তু ঠিক কেন সিরিজের মাঝপথে হাসানকে আনা হয়েছে তা স্পষ্ট ছিল না। পরবর্তীতে জানা গেল, পেসার তানজিম সাকিবের অনুপস্থিতিতেই সিরিজে জায়গা করে নিয়েছেন হাসান।

বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী। একটি জাতীয় দৈনিককে তিনি জানান, 'তানজিম সাকিবের একটা চোট আছে। এটা গ্রোইন (কুঁচকির) চোট। আমরা আগামীকাল দেখব। তারপর একটা সিদ্ধান্ত নেব।'


এর আগে, নিউজিল্যান্ড সিরিজের প্রথম দুই ম্যাচ থেকে এশিয়া কাপের দলে থাকা তিন পেসার হাসান, তাসকিন ও শরীফুল ইসলামকে বিশ্রাম দেওয়া হয়। বিসিবির বিশ্বকাপ ভাবনায় আছেন এই তিন পেসার। মূলত বিশ্বকাপের আগে ক্লান্তি এবং ইনজুরির ঝুঁকি এড়াতেই কিউইদের বিপক্ষে সিরিজ থেকে সরিয়ে নেওয়া হয়েছিল তাদের। কিন্তু হাসানের বিশ্রামটা বেশি লম্বা হলো না।

তানজিম সাকিবের এই ইনজুরি বাংলাদেশের জন্য বড় দুশ্চিন্তা হয়েই ধরা দেবে। এশিয়া কাপের আগে বাংলাদেশ দল থেকে ছিটকে পড়েন দলের নির্ভরযোগ্য পেসার ইবাদত হোসেন। তার জায়গায় বদলি হিসেবে নেওয়া হয় তানজিমকে। শুরুটাও হয়েছিল আশা জাগানোর মতোই। ভারতের বিপক্ষে ৩২ রান দিয়ে ২ উইকেট নেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে উইকেট না পেলেও আঁটসাঁট বোলিংয়ে নজর করেছেন ২০ বছর বয়েসী এই তারকা।