• রোববার ২৬ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

  • || ১৭ জ্বিলকদ ১৪৪৫

মাদারীপুর দর্পন

যে কারণে হঠাৎ ঢাকায় সাকিব

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২৩  

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ শেষে মুশফিকুর রহিম দেশে ফিরবেন সেটা আগেই জানা ছিল। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে উপস্থিত হওয়ার পর কন্যা সন্তানের বাবাও হন তিনি। তবে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানের দেশে ফেরাটা অনেকটা আচমকা। তবে সেটি ঠিক হঠাৎ কোনো সিদ্ধান্ত নয়, আগেই ছুটি নিয়ে রেখেছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। বিষয়টি খোলাসা করেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস।

কলোম্বোতে গতকাল (মঙ্গলবার) গণমাধ্যমের সামনে জালাল ইউনুস জানান, ‘সাকিবকে ব্যক্তিগত কারণে ছুটি দেওয়া হয়েছে। আমরা সবাই এখানে ছিলাম। আগেই বলেছিল তিন দিনের জন্য (ছুটি লাগবে)। যেহেতু এখানে কোনো অনুশীলন নেই। সেজন্য সে চেয়েছিল ঢাকায় যাবে, একটা ব্যক্তিগত কাজ ছিল বলেছে। সভাপতিও ছিলেন আমাদের সঙ্গে, টিম ম্যানেজমেন্ট-কোচও জানে। সবাই মিলে তাকে এই বিরতিতে ঢাকায় যেতে দিয়েছি।’

সাকিবের অনুপস্থিতি দলে প্রভাব ফেলছে কিনা সেই জবাবে বিসিবি কর্মকর্তা বলেন, ‘অধিনায়ককে না (মিস করছে না)। এখানে অধিনায়ক আসছে (কলম্বোয়)। ২-৩ দিনের জন্য গেছে। এতটুকু সময়ের মধ্যে অধিনায়কের অনুপস্থিতি খুব একটা সমস্যা হচ্ছে না। এসেই হয়তো আমাদের সঙ্গে আলাপ-আলোচনা করবে। আশা করছি কাল চলে আসবে।’

সাকিব দেশে আসার পর জানা যায়, বাণিজ্যিক কাজে ঢাকায় এসেছেন তিনি। টাইগার অধিনায়ক ‘আল আমিন কেমিক্যালস’ নামে একটি প্রতিষ্ঠানের শো-রুম উদ্বোধন করেছেন। সেই প্রতিষ্ঠানটির শেয়ারের মালিকানা আছে সাকিবের প্রতিষ্ঠান মোনার্ক মার্ট এবং মোনার্ক এক্সপ্রেসের।

এর আগে চলমান এশিয়া কাপের সুপার ফোরে টানা দুই ম্যাচে পরাজিত হয়েছে বাংলাদেশ। পাকিস্তানের পর শ্রীলঙ্কার বিপক্ষেও টাইগার ব্যাটিংয়ে বিপর্যয়ের নজির দেখা গিয়েছিল। লঙ্কানদের হারানোর ভালো সুযোগ ছিল সাকিবের দলের সামনে। কিন্তু এক তাওহীদ হৃদয় ছাড়া কেউই বলার মতো রান পাননি। যা কার্যত এশিয়া কাপ থেকে বাংলাদেশের বিদায় নিশ্চিত করেছে।

ম্যাচটি শেষেই দেশে উড়াল দেন সাকিব-মুশফিক। আগামী ১৫ সেপ্টেম্বর নিয়মরক্ষার ম্যাচে বাংলাদেশ ভারতের মুখোমুখি হবে। তার আগেই শ্রীলঙ্কায় পৌঁছে যাবেন দুই টাইগার ক্রিকেটার। তার আগেরদিন (১৪ সেপ্টেম্বর) ঢাকায় অনুশীলন করে মুশফিক শ্রীলঙ্কায় ফেরার কথা জানিয়েছেন জালাল ইউনুস। তার সঙ্গে সাকিবও ফিরবেন বলে ধারণা করা হচ্ছে।