• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

চার মাসের বেতন নিচ্ছেন না রোনালদোরা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৯ মার্চ ২০২০  

করোনার বড় ধরণের প্রভাব পড়েছে ক্রীড়াঙ্গনে।  খেলা বন্ধ হয়ে যাওয়ায় আয়ের সব পথও এখন বন্ধ ফুটবল ক্লাব গুলোর। ক্ষতি পোষাতে খেলোয়াড় ও কোচদের বেতন কর্তণ করতেই হচ্ছে ক্লাবগুলোর। এই সঙ্কট সামলাতে কোন কোন খেলোয়াড়রা রাজি হচ্ছেন কেউ কেউ না।  তবে জুভেন্টাসের খেলোয়াড় ও কোচ বেতন কম নিতে রাজি হয়েছেন।

জুভেন্টাসের কোচ মাউরিজিও সারি ও খেলোয়াড়রা ক্লাবের এই উদ্যোগ মেনে নিয়েছেন। 

ক্লাবের দীর্ঘ সময়ের খেলোয়াড় জর্জিও কিয়েল্লিনির খেলোয়াড়দের সঙ্গে ক্লাবের এই সমঝোতায় অগ্রণী ভূমিকা ছিল । এর ফলে ২০১৯-২০২০ অর্থ বছরে ৯০ মিলিয়ন ইউরো বেঁচে যাবে জুভেন্টাসের।  যেটা কোচ ও খেলোয়াড়দের চার মাসের (মার্চ, এপ্রিল, মে, জুন) বেতনের সমান।বার্ষিক বেতন থেকে রোনালদোকে ছেড়ে দিতে হয়েছে ৩.৮ মিলিয়ন ইউরো!। 

জুভেন্টাস এক বিবৃতিতে জানিয়েছে, ‘সমঝোতার মাধ্যমে এই অর্থনৈতিক প্রভাবের বিষয়টি ইতিবাচক একটা জায়গায় দাঁড়িয়েছে। বেঁচে যাচ্ছে ৯০ মিলিয়ন ইউরো।’

তুরিন ভিত্তিক এই ক্লাবের অঞ্চলটি ভাইরাসে ক্ষতিগ্রস্ত এলাকার মধ্যে একটি। এই ক্লাবেরই তিনজন করোনায় পজিটিভ হয়েছেন। পাউলো দিবালা, ডিফেন্ডার রুগানি ও মিডফিল্ডার মাতুইদি ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই ভাইরাস সবচেয়ে বেশি আক্রান্ত করেছে ইতালিকে।  যে কারণে সিরি আ বন্ধ রয়েছে ৯ মার্চ থেকে।