• মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৪ ১৪৩০

  • || ১৬ শা'বান ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে

যেভাবে ফেসবুক আইডি ভেরিফায়েড করবেন

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২৩  

আপনি যদি খুব সহজেই ফেসবুকে নিজের নামের পাশে ব্লু টিক কিংবা নীল বৃত্তাকারে সাদা টিক চিহ্ন দিতে পারেন তাহলে কেমন হতো? আর একজন নামি ব্যক্তি হিসেবে আপনার নামের পাশেতো ‘ব্লু-ব্যাজ’ তো থাকতেই পারে।
এ জন্য ফেসবুক প্রোফাইল বা পেজের পোস্ট ব্যবহারকারীদের কাছে গ্রহণযোগ্য করতে সাহায্য করবে ব্লু-ব্যাজ। সাংবাদিক, রাজনীতিবিদ, তারকা হিসেবে সহজেই ফেসবুক প্রোফাইল ভেরিফায়েড করা যায়। এর বাইরে নির্ধারিত ক্যাটাগরিতেও ফেসবুক পেজও ভেরিফায়েড করা সম্ভব।
মূলত ফেসবুকের কিছু নিয়ম মানলেই আপনি আপনার প্রোফাইল বা পেজ ভেরিফাই করতে পারবেন। প্রোফাইল বা পেজের সত্যতা নিশ্চিতকরণ ও গ্রহণযোগ্যতা বাড়াতে ফেসবুক দীর্ঘদিন ধরে এমন সুবিধা দিচ্ছে। তাই চলুন জেনে নিই কীভাবে আপনি আপনার ফেসবুক প্রোফাইল ভেরিফাই করতে পারেবেন।
1। এরপর আপনার প্রোফাইল বা পেজ নির্বাচন করুন।
2। এর পরে ডকুমেন্ট (ড্রাইভিং লাইসেন্স/এনআইডি/পাসপোর্ট) সংযুক্ত করুন।
3। পরের ধাপে ক্যাটাগরি নির্বাচন করুন।
4। দেশ নির্বাচন করুন। (আপনি যে দেশে বসবাস করেন)
5। আপনি কেন ফেসবুক ভেরিফাই করতে চান এবং কেন? এছাড়া কারা আপনাকে ফলো করে, কেন ফলো করে এ বিষয়গুলো ব্যাখ্যা করবেন এই ক্যাটাগরিতে।
৭। আপনার নিজের/প্রতিষ্ঠানের যদি ভিন্ন কোনো নাম থাকে (এক/একাধিক) লিখুন। অথবা ভিন্ন ভাষায় একই নাম যেভাবে লিখেন তা লিখুন। প্রয়োজনে নামের বিষয়েও ব্যাখ্যা দিতে পারেন।
৮। এর পরে পাঁচটি ঘরে ৫টি লিংক দিতে হবে। তার মধ্যে ব্যক্তি/প্রতিষ্ঠানকে নিয়ে লেখা ৩-৪টি সংবাদের লিংক দিন। ব্যক্তির ক্ষেত্রে ব্যক্তির স্ব নামে প্রকাশিত সংবাদের লিংকও দেয়া যাবে। এছাড়া ভিন্ন সোশ্যাল মিডিয়ার ১-২টি লিংক দিতে হবে।
৯। সবশেষে আপনি সেন্ড (Send) বাটনে ক্লিক করে সাবমিট করবেন।

সব তথ্য দিয়ে সাবমিট করার কিছু সময়ের মধ্যেই ফেসবুক আপনার আবেদনের অবস্থা জানাবে।