• মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৪ ১৪৩০

  • || ১৬ শা'বান ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে

মোবাইলে বাল্ক সিলেক্ট ফিচার এনেছে জিমেইল

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২৩  

অ্যান্ড্রয়েড ও আইওএস ডিভাইসের জন্য বাল্ক সিলেক্ট ফিচার এনেছে জিমেইল। ফিচারটি ইতোমধ্যে ব্যক্তিগত অ্যাকাউন্টধারী এবং ওয়ার্কপ্লেস ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে।

একটি আপডেটে প্রতিষ্ঠানটি জানায়, আমরা একটি ফিচার এনেছি যার মাধ্যমে জিমেইলের অ্যান্ড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীরা মাত্র একটি ট্যাপ করেই তার ই-মেইলে থাকা মেসেজের পুরো একটি ব্যাচ সিলেক্ট করে ফেলতে পারবে।

“সিলেক্ট অল” আইকনটিতে ক্লিক করে ব্যবহারকারী মেসেজের পুরো ব্যাচ সিলেক্ট করে বিভিন্ন অ্যাকশন রান করাতে পারবে। যেমন— সবগুলোকে রিড মার্ক করে দেওয়া অথবা ডিলিট করে দেওয়া ইত্যাদি। প্রতিষ্ঠাটি জানায়, ফিচারটি অ্যান্ড্রয়েড ডিভাইসগুলোতে চালু হয়ে গেছে এবং ধারাবাহিকভাবে আইওএস ডিভাইসগুলোতেও চালু হচ্ছে।

এর পাশাপাশি আইওএস ডিভাইসে ব্যবহারকারী গুগল শিট অ্যাপ থেকে চার্ট কপি করে একই স্প্রেডশিটে ডুপ্লিকেট চার্ট হিসেবে অথবা বাইরের কোথাও ইমেজ হিসেবে পেস্ট করতে পারবেন। গুগল জানায়, ব্যবহারকারী চাইলে গুগল শিটে টেক্সট ফরমেটিং ব্যবহার করে টেক্সট মডিফাই করতে পারবেন। এই ফিচারগুলোও গুগলের ব্যক্তিগত অ্যাকাউন্টধারী এবং ওয়ার্কপ্লেস ব্যবহারকারীদের কাছে চালু করে দেওয়া হয়েছে।