• সোমবার ০৪ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২০ ১৪৩০

  • || ২২ শা'বান ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ নির্বাচনে যথাযথ দায়িত্ব পালন করায় ডিসিদের ধন্যবাদ প্রধানমন্ত্রীর ভোক্তাদের যেন হয়রানি হতে না হয়, সেদিকে দৃষ্টি দিতে হবে বাজারে নজরদারি-মজুত ঠেকাতে ডিসিদের নির্দেশ প্রধানমন্ত্রীর শান্তিরক্ষা মিশনে অবদান রেখে সুনাম বয়ে আনছে সশস্ত্র বাহিনী যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সশস্ত্র বাহিনীকে সক্ষম করে তোলা হচ্ছে বেইলি রোডে অগ্নিকান্ড কবলিত ভবনে ফায়ার এক্সিট না থাকায় হতাশ নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ ‘কোনো একটি জিনিস না খেলে রোজা হবে না, এ মানসিকতা পাল্টাতে হবে’ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই

ইউজার নেম দিয়ে ব্যবহারকারীকে খুঁজে বের করবে হোয়াটসঅ্যাপ

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০২৩  

হোয়াটসঅ্যাপের সার্চবারে ব্যবহারকারীর ইউজার নেম দিয়ে তাকে খুঁজে পাওয়া যাবে। সম্প্রতি ডাব্লিউএবেটাইনফোর দেওয়া একটি স্ক্রিনশটে এমনটিই দেখা গিয়েছে। অ্যাপটি দিয়ে যোগাযোগে নতুন এই আপডেটের মাধ্যমে ব্যক্তিগত নম্বর শেয়ার করার আর প্রয়োজন থাকবে না। রিপোর্টটিতে আরও জানানো হয় ইউজার নেম পছন্দ করার এই বিষয়টি থাকবে সম্পূর্ণ ঐচ্ছিক। আবার ব্যবহারকারী চাইলে যেকোনও সময় তার ইউজার নেম রিমুভ করে দিতে পারবে।

রিপোর্টটিতে বলা হয়, এর মাধ্যমে ব্যবহারকারীরা একে অপরের নম্বর শেয়ার না করেও উভয়ের সঙ্গে যুক্ত হতে পারবে। যারা নিজেদের ব্যক্তিগত তথ্য শেয়ার করতে চায় না তাদের জন্য এই ফিচারটি হবে বেশ কার্যকর। ফিচারটি বর্তমানে ডেভেলপমেন্ট পর্যায়ে রয়েছে এবং পরবর্তী আপডেটে এটি পাওয়া যাবে বলে জনানো হয়েছে রিপোর্টটিতে।

আবার হোয়াটসঅ্যাপ গোপন কোডের আরও একটি ফিচার এনেছে যার মাধ্যমে সংবেদনশীল চ্যাটকে নিরাপদ করা যাবে। এই কোডটির মাধ্যমে হোয়াটসঅ্যাপ আনলক করার কোড ছাড়াও অন্য আরও একটি কোড তৈরি করে তার গুরুত্বপূর্ণ চ্যটগুলোকে আলাদা করে লক করে রাখতে পারবে। মেটার সিইও মার্ক জাকারবার্গ তার হোয়াটসঅ্যাপ চ্যানেলে জানায়, চ্যাট লক করার জন্য সিক্রেট কোড ব্যবস্থা চালু করা হয়েছে হোয়াটসঅ্যপে। এর মাধ্যমে ব্যবহারকারী একটি ইউনিক পাসওয়ার্ড দিয়ে তার চ্যাটকে নিরাপদ করতে পারবে। এই সিক্রেট কোডটি সার্চ বারে টাইপ করলেই শুধুমাত্র সেই চ্যাটটি ওপেন হবে। সুতরাং আরেকজন চাইলেও তার প্রাইভেট চ্যাটের বিষয়ে কিছুই জানতে পারবে না।