• মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৪ ১৪৩০

  • || ১৬ শা'বান ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান

এবার এলো লেজার টিভি, ঘরের দেয়ালকেই বানিয়ে নিন স্ক্রিন

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২৩  

ইলেক্ট্রেনিক্স এর বাজারে এবার এলো লেজার টিভি। এই টিভির সুবিধা হলো ঘরের দেয়ালকেই স্ক্রিন বানিয়ে নিতে পারবেন। অনেকটাই প্রজেক্টরের মতোই। এই টিভি এনেছে ফরমুভি নামের একটি প্রতিষ্ঠান। মডেল লেজার টিভি সি৩।
একাধিক গুরুত্বপূর্ণ ফিচার দেওয়া হয়েছে এই টিভিতে। দুর্দান্ত কালার ব্যালান্স করতে সক্ষম এই লেজার টিভি, তার জন্য এতে রয়েছে অ্যাডভান্সড লেজার ফসফর ডিসপ্লে বা এএলপিডি প্রযুক্তির।

এই ডিসপ্লেটি ৪০০ নিট ব্রাইটনেস, ফোরকে রেজুলেশন দিতে পারে। টিভির অ্যাডজাস্টেবল ইমেজ সাইজ ৮০ থেকে ১২০ ইঞ্চি। আর এই ইমেজ সাইজিংয়ের জন্যই টিভিটি সাধারণের থেকেও অনেক ভালো ভিজুয়াল এক্সপেরিয়েন্স দিতে পারে।

এই লেজার টিভির অডিও কোয়ালিটিও চমকপ্রদ। এতে রয়েছে ডলবি অডিও, ডিটিএস-এইচডি এবং দুইটি ১৫ ওয়াটের লার্জ ক্যাভিটি স্পিকার্স, যা দর্শকদের অসামান্য পিকচার কোয়ালিটির পাশাপাশি সব শব্দ ভালোভাবে শুনতে দেবে। প্রজেক্টরটি ফোরকে এইচডিআর ১০ প্লাস সাপোর্ট করে।

এছাড়াও এটি হাই ৩০০০:১ কন্ট্রাস্ট রেশিও এবং ১.০৭ বিলিয়ন কালার প্রোডিউস করারও ক্ষমতা রাখে এই লেজার টিভি। এমইএমসি গ্লোবাল মোশন টেকনিক থাকার ফলে এই টিভি নিখুঁত পিকচার কোয়ালিটি দিতে সক্ষম।

সফটওয়্যার হিসেবে এই টিভিতে রয়েছে ফেঙ্গওস অপারেটিং সিস্টেম। এছাড়াও এই টিভি অ্যামাজন ফোরকে ফায়ার স্টিক ম্যাক্স ফিচার করছে, যা ইন্টেলিজেন্ট সার্ভিসেস থেকে ফাংশন সর্বক্ষেত্রে সিমলেস নেভিগেশন দিতে পারে। সেই সঙ্গেই আবার রয়েছে ওটিটি ভিডিও থেকে গেম এন্টারটেইনমেন্ট।

ডিজাইনের দিক থেকে এই লেজার টিভি আলট্রা-থিন, বর্ডারলেস ফুল স্ক্রিন ডিজাইনের। এই টিভি দেখলে আপনার মনে হবে যেন, দেওয়ালেই কোনো সিনেমা বা সিরিজ দেখছেন।

তবে এই টিভির দাম বেশ চড়া। ভারতে বিক্রি হচ্ছে ২ লাখ ৪০ হাজার টাকায়।