• মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৪ ১৪৩০

  • || ১৬ শা'বান ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে

হিডেন ক্যামেরা শনাক্ত করার উপায়

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২৩  

অনেক সময় হোটেল রুমে কিংবা শোরুমে জামা-কাপড় বদলানোর ট্রায়াল রুমে গোপন ক্যামেরা লাগিয়ে রাখা হয়। কাজটি করা হয় বদ মতলব হাসিল করার জন্য। এতে করে আপনার অজান্তেই আপনার গোপন মুহূর্ত ক্যামেরাবন্দি হয়ে যেতে পারে। আপনি পড়তে পারেন বিপদে।
হোটেল বা শপিংমল কিংবা জামাকাপড়ের দোকানের ট্রায়াল রুমে গোপন ক্যামেরা আছে কিনা বুঝবেন কী করে?

ট্রায়াল রুমে ঢুকে প্রথমেই চারপাশ খুব ভালোভাবে দেখে নিন! চোখে পড়তেও পারে কোনো ছোট ক্যামেরার মতো কিছু। সন্দেহ হলেই লোক ডাকুন বা সেখান থেকে বেরিয়ে আসুন।

হ্যাঙার, কাঠের দেয়ালের খাঁজেও চোখ রাখুন। অনেক সময় হ্যাঙারের আড়ালে ছোট ক্যামেরা লুকিয়ে রাখা হতে পারে। কাঠের দেয়ালের ফাঁকেও থাকতে পারে গোপন চোখ।
আয়নায় লক্ষ করুন যদি উল্টোদিকে অন্য ঘর বা দেয়াল দেখতে পান, বুঝবেন ঝামেলা আছে! আয়নার পেছনে যদি অন্য ঘর থাকে তাহলে কিন্তু সতর্ক হতে হবে। অনেক সময় থাকতে পারে ক্যামেরা। ভালো করে না দেখে কিন্তু অভিযোগ করবেন না।

দরজায় যেভাবে টোকা দেন, আয়নায়ও সেভাবে টোকা দিন! যদি আয়না থেকে ফাঁপা শব্দ আসে তবে সাবধান হতে হবে। এরপর আয়নায় আঙুল রাখুন। আঙুল আর প্রতিফলনের মধ্যে দূরত্ব থাকলে বুঝবেন ক্যামেরা রয়েছে। সাবধান হতে হবে।

পোশাক বদলের সময় ট্রায়াল রুমে থাকা আলো নিভিয়ে দিন। পোশাক বদল হয়ে গেলে আলো জ্বেলে চেক করে নিন পোশাক ঠিক আছে কিনা। আলো বন্ধ থাকলে গোপন ক্যামেরা থাকলেও কিছু লাভ হবে না।