• মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৪ ১৪৩০

  • || ১৬ শা'বান ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে

আসলো নতুন ফিচার, ফেসবুক রিল তৈরি এখন আরও সহজ

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৭ নভেম্বর ২০২৩  

এখন থেকে ফেসবুক রিলস এর পার্ফর্মেন্স তুলনা করা যাবে। মেটা এবার রিল তৈরি আরও সহজ করতে ব্যবহারকারীদের জন্য এই নতুন ফিচার নিয়ে এসেছে।
এবি টেস্টিং নামের এই ফিচার কনটেন্ট ক্রিয়েটরদের বিভিন্ন ক্যাপশন ও থাম্বনেইলের ছবি নিয়ে যাচাই-বাছাই করতে দেবে। ফলে কোনো ভিডিও দর্শকের কাছে বেশি পৌঁছাবে তা সহজেই বুঝা যাবে।
এদিকে মেটা ভবিষ্যতে বিভিন্ন ক্যাপশন এবং থাম্বনেইলের অপশন তৈরি করতে ব্যবহারকারীদের সাহায্য করার জন্য জেনারেটিভ এআই নিয়ে কাজ করছে।

এই ফিচার কিভাবে কাজ করবে -
ক্রিয়েটাররা এখন তাদের মোবাইল ডিভাইসে রিলস কম্পোজারের মধ্যে বিভিন্ন কন্টেন্ট থেকে রিল তৈরি করতে পারবেন। পুরোনো ভিডিও পোস্ট এবং লাইভ স্ট্রিম থেকেও এই সুবিধা পাওয়া যাবে। এছাড়া রিলস তৈরি করার সময় চারটি আলাদা ক্যাপশন ও থাম্বনেইল যুক্ত করা যাবে। ফলে কোন ক্যাপশন বা থাম্বনেইলে ভিডিও ভিউ বেশি হয় তা পরীক্ষা করা যাবে।
ক্রিয়েটাররা যেন সহজেই কনটেন্ট পারফরম্যান্সের ফলাফল বুঝতে পারে এজন্য মেটা প্রফেশনাল ড্যাশবোর্ডে একটি কনটেন্ট ম্যানেজমেন্ট টুল যোগ করেছে। যা ক্রিয়েটারদের সব পোস্ট, রিল এবং ভিডিও এক জায়গায় দেখতে সহজ করবে। ২৮ দিনের রিপোর্টের পরিবর্তে পুরো ৯০ দিনের পারফরম্যান্স রিপোর্ট দেখতে পারবে ক্রিয়েটররা।
সংবাদমাধ্যম ভার্জ এক প্রতিবেদনে জানিয়েছে, এটি একটি সাধারণ মার্কেটিং কৌশল। যার মাধ্যমে দেখা হবে কীভাবে প্রচার করলে ব্যবহারকারীর অংশগ্রহণ তুলনামূলক বেশি হবে। যেমন- একটি রিলসে ভিন্ন ভিন্ন হেডলাইন দিয়ে দেখা হবে, কোনটি ব্যবহারকারীরা বেশি পছন্দ করছেন।