• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

অল্প বয়সীদের কাছে মেসেজ পাঠালে আটকে দেবে ইনস্টাগ্রাম

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৮ মার্চ ২০২১  

অল্প বয়সী তরুণ-তরুণীদের নিরাপত্তার স্বার্থে অনাকাঙ্ক্ষিত ও অপ্রত্যাশিত মেসেজ আটকে দেবে ইনস্টাগ্রাম। তবে এ ব্যবস্থা কাজ করবে যদি ব্যবহারকারীরা তাদের প্রকৃত বয়স ব্যবহার করে অ্যাকাউন্ট খোলে।
ফটো শেয়ারিং সাইট ইনস্টাগ্রাম জানিয়েছে, বয়স্ক ব্যক্তিরা শুধু ওই টিনএজদের মেসেজ পাঠাতে পারবে, যারা তাদের ফলো করেন।

কৃত্রিম বুদ্ধিমত্তা ও মেশিন লার্নিং প্রযুক্তির মাধ্যমে প্রকৃত বয়স লুকানো ব্যবহারকারীদের চিহ্নিত করার কাজ চলছে বলে জানিয়েছে ইনস্টাগ্রাম। যদিও নীতিগতভাবে ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের ন্যূনতম বয়স ১৩ বছর। কিন্তু যেকোনো বয়সীই প্রকৃত বয়স লুকিয়ে অ্যাকাউন্ট খুলে তা ব্যবহার করতে পারে।

অল্প বয়সী তরুণ-তরুণীরা যদি তাদের বয়স বাড়ায় কিংবা বয়স্করা তাদের বয়স কমিয়ে অ্যাকাউন্ট খোলে, তাহলে সেটা কীভাবে মোকাবেলা করা হবে এ নিয়ে এখনো সুরাহা হয়নি। এমনকি এ বিষয়ে কিছুই জানায়নি ফটো শেয়ারিং সাইটটি।

আগ্রাসী বয়স্ক ব্যক্তিদের হাত থেকে নিজেকে সুরক্ষার জন্য অল্প বয়সীরা বেশকিছু সুরক্ষা ব্যবস্থা নিতে পারবে। যেমন অ্যাকাউন্ট খোলার সময় তারা ইচ্ছে করলে তা প্রাইভেট রাখতে পারবে। সে কারো সঙ্গে যুক্ত বা মেসেজ না পাঠালে ওই ব্যক্তি বা অ্যাকাউন্ট থেকে মেসেজ পাঠানো যাবে না।