• সোমবার ২২ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৯ ১৪৩১

  • || ১২ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন

ট্রুকলার থেকে আপনার ফোন নম্বর মুছবেন যেভাবে

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২৪  

স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য ব্যবহার পদ্ধতি সহজ করছে স্মার্টফোন অ্যাপ। এরমধ্যে সবচেয়ে দরকারি এবং জনপ্রিয় অ্যাপ হচ্ছে ট্রুকলার। ট্রুকলার এমন একটি প্ল্যাটফর্ম যা ব্যক্তির তথ্য ও ফোন নম্বর একত্রিত করে। তাই কারও নম্বর দিলেই ট্রুকলারে ব্যক্তির নাম জানা যাবে।

অপরিচিত নম্বরগুলো শনাক্ত করার জন্য এই অ্যাপ বেশ জনপ্রিয়। একদিকে যেমন আপনি অজানা নম্বর ট্রুকলার থেকে দেখছেন, অন্যদিকে আপনার ফোন নম্বরও ফোনের অন্য প্রান্তে ট্রুকলারে ভেসে ওঠে।

আর তাই অনেক ব্যবহারকারী এখন ট্রুকলারের মতো প্ল্যাটফর্ম ব্যবহার নিয়ে সতর্ক হচ্ছেন। অনেকেই ট্রুকলার থেকে নিজের ফোন নম্বর মুছে ফেলতে চান।

ট্রুকলার অ্যাকাউন্ট ডিলিট করবেন যেভাবে

১. মোবাইল ফোন থেকে ট্রুকলার অ্যাপটি চালু করুন।
২. এরপর অ্যাপটির সেটিংসে যেতে হবে। সেটিংসে যেতে প্ল্যাটফর্মটির ডান পাশের ওপরের দিকে তিনটি ডট বা সেটিংস আইকোনে ট্যাপ করুন।
৩. সেটিংস থেকে প্রাইভেসি সেন্টার খুঁজে বের করুন ও ট্যাপ করুন।
৪. এরপর অ্যাকাউন্ট ডিঅ্যাক্টিভেট অপশন নির্বাচন করুন।
৫. ইয়েস বাটনে ট্যাপ করে ডিঅ্যাক্টিভেট নিশ্চিত করুন।

ফোন থেকে শুধুমাত্র ট্রুকলার ডিলিট করলেও প্ল্যাটফর্মটিতে ব্যবহারকারীর ডেটা থেকে যায়। এজন্য অ্যাকাউন্ট ডিঅ্যাক্টিভেট করার পর তা ট্রুকলার থেকে আনলিস্টিং করতে হবে।

ট্রুকলার থেকে ফোন নম্বর মুছে ফেলবেন যেভাবে

১. ফোন নম্বরটি আনলিস্টিং বা মুছে ফেলতে এই www.truecaller.com/unlisting ওয়েবসাইটে প্রবেশ করুন।
২. নিজের ফোন নম্বর এবং নিজের দেশের ফোন কোড টাইপ করুন।
৩. আনলিস্ট করার কারণ নির্বাচন করুন।
৪. আনলিস্ট করুন।