• সোমবার ০৪ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২০ ১৪৩০

  • || ২২ শা'বান ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বিজিবি দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ নির্বাচনে যথাযথ দায়িত্ব পালন করায় ডিসিদের ধন্যবাদ প্রধানমন্ত্রীর ভোক্তাদের যেন হয়রানি হতে না হয়, সেদিকে দৃষ্টি দিতে হবে বাজারে নজরদারি-মজুত ঠেকাতে ডিসিদের নির্দেশ প্রধানমন্ত্রীর শান্তিরক্ষা মিশনে অবদান রেখে সুনাম বয়ে আনছে সশস্ত্র বাহিনী যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সশস্ত্র বাহিনীকে সক্ষম করে তোলা হচ্ছে বেইলি রোডে অগ্নিকান্ড কবলিত ভবনে ফায়ার এক্সিট না থাকায় হতাশ নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ ‘কোনো একটি জিনিস না খেলে রোজা হবে না, এ মানসিকতা পাল্টাতে হবে’

লঙ্ঘনকারীরাই মানবাধিকার নিয়ে বেশি সোচ্চার: কাদের

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২৩  

মানবাধিকার ইস্যুতে এক পরাশক্তি এবং বিএনপির বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আজকে যাদের হাতে মানবাধিকার ভূলুণ্ঠিত হচ্ছে, তারাই মানবাধিকার নিয়ে বেশি সোচ্চার।

রোববার (ডিসেম্বর ১০) বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

বিএনপি আমলে মানবাধিকার লঙ্ঘনের বিভিন্ন ঘটনা তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, বিএনপির মুখে মানবাধিকারের বুলি শোভা পায় না।

তিনি বলেন, মানবাধিকার লঙ্ঘনকারীরা এদেশের মানবাধিকার নিয়ে সোচ্চার। তাদের (বিএনপি) কথা শুনে মনে হয়, তারা এখানে বিশ্ব মোড়লদের সোল এজেন্ট।

ওবায়দুল কাদের আরও বলেন, মানবাধিকারের কথা বলতে হলে প্রথমে বলতে হবে ফিলিস্তিনের কথা। ইসরায়েল গাজায় ১৮ হাজার মানুষ মেরেছে, এখনো চলছে। অথচ জাতিসংঘ নিরাপত্তা পরিষদে ইসরায়েলের পক্ষে একমাত্র ভেটো দিয়েছে যুক্তরাষ্ট্র।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি, জিয়াউর রহমান এবং বেগম জিয়ার আমলে এই দেশে যে মানবাধিকার লঙ্ঘিত হয়েছে; ওদের লজ্জাও করে না। এদেশে বিএনপি মানবাধিকার লঙ্ঘনের যে নজির সৃষ্টি করেছে, তা সমসাময়িক বিশ্বে বিরল।

বিএনপির আন্দোলন নিয়ে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপির আন্দোলন গতানুগতিক। অবরোধ, হরতাল, একটার পর একটা; এটা তাদের ব্যর্থ আন্দোলনের ফলশ্রুতি।

আগামী ২০ ডিসেম্বর সিলেটে হযরত শাহজালালের মাজার জিয়ারতের পর জনসভার মধ্য দিয়ে আওয়ামী লীগ আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করবে বলে জানান দলটির সাধারণ সম্পাদক।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ, মাহবুব-উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।