• সোমবার ০৪ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২০ ১৪৩০

  • || ২২ শা'বান ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ নির্বাচনে যথাযথ দায়িত্ব পালন করায় ডিসিদের ধন্যবাদ প্রধানমন্ত্রীর ভোক্তাদের যেন হয়রানি হতে না হয়, সেদিকে দৃষ্টি দিতে হবে বাজারে নজরদারি-মজুত ঠেকাতে ডিসিদের নির্দেশ প্রধানমন্ত্রীর শান্তিরক্ষা মিশনে অবদান রেখে সুনাম বয়ে আনছে সশস্ত্র বাহিনী যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সশস্ত্র বাহিনীকে সক্ষম করে তোলা হচ্ছে বেইলি রোডে অগ্নিকান্ড কবলিত ভবনে ফায়ার এক্সিট না থাকায় হতাশ নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ ‘কোনো একটি জিনিস না খেলে রোজা হবে না, এ মানসিকতা পাল্টাতে হবে’ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই

যুবলীগের মূল কাজ দুটি, রাজনৈতিক ও সামাজিক: পরশ

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০২৩  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে অর্থনৈতিক মুক্তির দ্বারপ্রান্তে পৌঁছে দিয়েছেন মন্তব্য করে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, এখন আমরা যদি আমাদের প্রকট সামাজিক সমস্যাগুলো নিয়ন্ত্রণ না করি, তাহলে কিন্তু আমাদের রাজনৈতিক ও অর্থনৈতিক অর্জন মুখ থুবড়ে পড়বে। মৌলবাদ, ধর্মান্ধতা, দুর্নীতি সমাজনীতির অংশ; এগুলো যদি আমরা মোকাবিলা করতে না পারি, তাহলে আমাদের রাজনৈতিক সমস্যা থেকেই যাবে।

সোমবার (৪ ডিসেম্বর) মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মনির ৮৫তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে এ আলোচনা সভার আয়োজন করে যুবলীগ।

সভাপতির বক্তব্যে শেখ ফজলে শামস পরশ বলেন, শেখ মনি আমাদের কাছে বিশ্বস্ততার প্রতীক। ১৫ আগস্টে প্রথম শহীদ হিসেবে মৃত্যুকে আলিঙ্গন করে তিনি আনুগত্য ও বীরত্বের যে উদাহরণ রেখে গেছেন, সেটি পাঁচ দশক পরেও যুব সমাজের কাছে অনুপ্রেরণার। শেখ ফজলুল হক মনির অনুসারী ও সংগঠনের কর্মী হিসেবে আমরাও বুক চাপড়িয়ে বলতে পারি, যুবলীগের কর্মীরা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার জন্য সর্বোচ্চ আত্মহুতি দিতে গর্ব বোধ করে।

তিনি আরো বলেন, আমরা কোনো হানাদার বাহিনী বা বহিঃশত্রুর মোকাবিলা করছি না। আমাদের মূল শত্রু অভ্যন্তরীণ শত্রু, যারা আমাদের নিজের গোত্রের, নিজের দেশের মধ্যেই বসবাস করে। যারা হয়তো আমাদের দলের মধ্যেও ঘাপটি মেরে বসে রয়েছে। আমাদের পরিবারের মধ্যে যাদের বসবাস। যারা আমাদের মধ্যে মৌলবাদের বীজ বপন করতে চায় এবং এদেশকে একটি মৌলবাদী জঙ্গি রাষ্ট্রে রূপান্তরিত করতে চায়। তাই আজকে যুবলীগের মূল কাজ দুটি, একটি রাজনৈতিক ও আরেকটি সামাজিক।

যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র আমির হোসেন আমু, বিশেষ অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা প্রমুখ। অনুষ্ঠানে শেখ ফজলুল হক মনিকে নিয়ে একটি ভিডিও চিত্র উপস্থাপন করা হয়।