• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে

রমজানকে সামনে রেখে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ঠেকাতে তৎপর প্রশাসন

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২০  

 


রোজায় দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রনে রাখতে শিবচরে প্রশাসনের তৎপরতা বাড়বে বলে জানা গেছে। করোনা মোকাবিলায় গত ১৯ মার্চ থেকে জেলার শিবচরে কার্যত লকডাউন চলছে। করোনাকে পুঁজি করে ব্যবসায়ীদের দ্রব্যমূল্য বৃদ্ধি ঠেকাতে শিবচর উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছে নিয়মিত। 

এদিকে রমজানকে সামনে রেখেও স্থানীয় বাজারগুলোতে পন্যের দাম বাড়তে পারে বলে আশঙ্কা করা যাচ্ছে। তবে দাম নিয়ন্ত্রনে প্রশাসন আরো কঠোর অবস্থানে রয়েছে বলে উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

বাজারঘুরে দেখা গেছে, নিত্য পন্যের মধ্যে আদা, রসুন, পেঁয়াজ, মাংস,ডালসহ নানা প্রকার সব্জির দাম পূর্বের চেয়ে কিছুটা বেশি। এক শ্রেনির ব্যাবসায়ীরা পন্যের দাম বেশি রাখছে বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে,আদার দাম ছিল ২০০ টাকা এখন সেই আদার দাম ৩০০ টাকা হ‌য়ে গে‌ছে, ৬০ টাকার ডাল হ‌য়ে গে‌ছে ৯০ টাকা, ৬০ টাকার মুড়ি ৮০ টাকা, ৫২০টাকার মাংশ ৫৮০টাকা। আ‌রো অ‌নেক কিছুর দামও বে‌ড়ে গে‌ছে। মাত্র ১ সপ্তাহর ব‌্যবধা‌নে হু হু ক‌রে বে‌ড়ে গে‌লো কি ক‌রে। এই সমস্ত প‌ন‌্যরে দাম কিছু অসাধু বি‌ক্রেতারা ই‌চ্ছে ক‌রে বা‌ড়ি‌য়ে দি‌য়ে‌ছে।
এদিকে বিষয়টি নজরে এলে উপজেলা প্রশাসন বাজার মনিটরিং বাড়িয়ে দিয়েছে। রমজানকে সামনে রেখে বাজার স্থিতিশীল রাখতে মাঠ পর্যায়ে প্রশাসনের টিম কাজ করে যাচ্ছে বলেও জানা গেছে।

শিবচর উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদ‌ুজ্জামান ব‌লেন, দ্রব‌্যমূ‌ল‌্য নিয়ন্ত্রনে প্রশাসন ক‌ঠোর ব‌্যবস্থা গ্রহন কর‌বে।  যারা বেশী দা‌মে দ্রব‌্য বিক্রি করবে তা‌দের বিরু‌দ্ধে মোবাইল কো‌র্টের মাধ‌্যমে সাজা প্রদান করা হ‌বে। এ ব‌্যপা‌রে চীফ হুই‌পের ক‌ঠোর নি‌র্দেশ র‌য়ে‌ছে। তাছাড়া রমজানে যাতে নতুন করে দাম বাড়িয়ে পন্য বিক্রি না করতে পারে সে জন্য আমরা বাজারগুলোতে বেশি বেশি অভিযান চালাবো।'