• শুক্রবার ২১ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৭ ১৪৩১

  • || ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায়

মাদারীপুর ৪টি অবৈধ ড্রেজার ও ২ হাজার মিটার পাইপ ধ্বংস

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৬ জুন ২০২৪  

মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুরে চারটি অবৈধ ড্রেজার ও ২ হাজার মিটার পাইপ ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার দুপুরে সদর উপজেলার পাঁচখোলা ইউনিয়নের মহিষেরচর এলাকার আড়িয়াল খা নদে অভিযান চালিয়ে এসব অবৈধ ড্রেজার ও পাইপ ধ্বংস করা হয়। এ অভিযানের নেতৃত্ব দেন সদর উপজেলার সহকারী ভূমি (এসিল্যান্ড) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. সাইদুজ্জামান হিমু।
ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, সদর উপজেলার আড়িয়াল খা নদের বিভিন্ন অংশে অবৈধ ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করা হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে নদের পাঁচখোলা ইউনিয়নের মহিষেরচর এলাকায় অভিযান চালায় উপজেলা প্রশাসন। এ সময় চারটি ড্রেজার মেশিন ও ২ হাজার মিটার পাইপ জব্দ করে এবং তা ধ্বংস করে দেওয়া হয়। এসব অবৈধ ড্রেজার পরিচালনাকারী অভিযুক্তরা পালিয়ে যাওয়ায় এ সময় কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।
ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলার সহকারী ভূমি (এসিল্যান্ড) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. সাইদুজ্জামান হিমু বলেন, ‘অবৈধ কোন ড্রেজার কোথায় চলতে দেওয়া হবে না। যদি কেউ নদ-নদীতে অবৈধ ড্রেজার চালায় তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে। অবৈধ ড্রেজার বন্ধে আমাদের এ ধরণের অভিযান নিয়মিত চলমান থাকবে।