• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন

শিবচরে ভ্রাম্যমান আদালতের অভিযান, মাংসসহ তিন দোকানে জরিমানা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২১ মার্চ ২০২৪  

মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুর জেলার শিবচর পৌর বাজারে গরুর মাংসসহ তিন দোকানে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বাজার মনিটরিং এর অংশ হিসেবে কাঁচা বাজার, মাছ-মাংসের দোকান, মুদি দোকানসহ বিভিন্ন দোকানে অভিযান চালায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট, শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) আব্দুল্লাহ আল মামুন। এসময় অসঙ্গতি পাওয়ায় তিনটি দোকানে ১৫ হাজার টাকা জরিমানা করেন তিনি। বুধবার(২০ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, সকাল থেকে দুপুর পর্যন্ত শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে বাজার মনিটরিংয়ে বের হন ভ্রাম্যমান আদালতের টিম। মাছ-মাংসের দোকান, কাঁচা বাজার, মুদি দোকানে পণ্যের দর-দামের খোঁজ-খবর নেন এবং দাম যাচাই করেন। দাম বেশি নেয়া, মূল্য তালিকা না থাকায় মাংসের দোকানসহ তিনটি দোকানে ১৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। এসময় অন্যান্য ব্যবসায়ীদের সতর্ক করে দেয়া হয়।

অভিযানে উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) আব্দুল্লাহ আল মামুন, সহকারী কমিশনার (ভূমি) মো. রিয়াজুল আলমসহ শিবচর থানা পুলিশের টিম উপস্থিত ছিলেন।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) আব্দুল্লাহ আল মামুন জানান,'ভোক্তা অধিকার নিশ্চিতে নিয়মিত বাজার মনিটরিং করা হচ্ছে। মূল্য তালিকা না থাকা এবং অধিক দামে পন্য বিক্রি করায় তিনটি দোকানে জরিমানা করা হয়েছে।'