• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন

শিবচরে ৩ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে জরিমানা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৯ মার্চ ২০২৪  

মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুর জেলার শিবচরে তিনটি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে ৮৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বৃহস্পতিবার(৭ মার্চ) দুপুরে শিবচর পৌর এলাকায় অবস্থিত এসকল প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও উপজেলা স্বাস্থ্য বিভাগ।

জানা গেছে, মাদারীপুর জেলার শিবচরের বেশ কয়েকটি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে যৌথ অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও শিবচর স্বাস্থ্য বিভাগ। এসময় সি - ক্যাটাগরিতে এক্স-রে মেশিন স্থাপন, পরীক্ষার কাজে ব্যবহৃত মেয়াদ উত্তীর্ণ রি-এজেন্ট ব্যবহার, লাইলেন্স নবায়ন না করাসহ নানা অনিয়মের কারণে মাও শিশু প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার টাকা, শিবচর ল্যাবএইড ডায়াগনস্টিক সেন্টারের ১৫ হাজার টাকা এবং শিবচর ইউনাইটেড হাসপাতালকে ৫০ জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মাদারীপুরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস বলেন,'আমরা বেশ কয়েকটি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়েছি। অনিয়ম থাকায় তিনটি প্রতিষ্ঠানকে ৮৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আমাদের সাথে উপজেলা স্বাস্থ্য কমকর্তা ছিলেন। জরিমানার পাশাপাশি আমরা ক্লিনিকগুলোকে সচেতন করে দিয়েছি। আমাদের অভিযান চলমান থাকবে।

অভিযানে শিবচর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিনা আক্তার, শিবচর থানা পুলিশসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এসময় একটি ডায়াগনস্টিক সেন্টারে সি- ক্যাটাগরিতে এক্সরে মেশিন স্থাপন করায় ওই এক্সরে রুম সিলগালা করা হয় বলে জানা গেছে।