• মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২১ ১৪৩০

  • || ২৩ শা'বান ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বিজিবিদের চেইন অব কমান্ড মেনে কাজ করার নির্দেশ প্রধানমন্ত্রীর এখানে এলেই মনটা ভারী হয়ে যায়- বিজিবি দিবসে প্রধানমন্ত্রী বিশ্বমানের স্মার্ট বাহিনী হিসেবে গড়ে তুলতে চাই বিজিবিকে বিজিবি দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ নির্বাচনে যথাযথ দায়িত্ব পালন করায় ডিসিদের ধন্যবাদ প্রধানমন্ত্রীর ভোক্তাদের যেন হয়রানি হতে না হয়, সেদিকে দৃষ্টি দিতে হবে বাজারে নজরদারি-মজুত ঠেকাতে ডিসিদের নির্দেশ প্রধানমন্ত্রীর শান্তিরক্ষা মিশনে অবদান রেখে সুনাম বয়ে আনছে সশস্ত্র বাহিনী যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সশস্ত্র বাহিনীকে সক্ষম করে তোলা হচ্ছে

শেখ হাসিনার দিকে তাকিয়ে মাদারীপুরবাসী

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২৩  

মাদারীপুরের কালকিনিতে আজ শনিবার (৩০ ডিসেম্বর) জনসভায় ভাষণ দেবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এজন্য সৈয়দ আবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজ মাঠ সাজানো হয়েছে বর্ণিল সাজে। সড়কজুড়ে তোরণ ও আর ব্যানার-পোস্টারে ছেঁয়ে গেছে। লক্ষাধিক মানুষ জমায়েতের টার্গেট করে নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি।

সড়ক থেকে জনসভার মাঠ, সবখানেই সাজ সাজ রব। ব্যানার, পোস্টার আর তোরণে ছেঁয়ে গেছে চারদিক।

শনিবার বিকেলে মাদারীপুরের কালকিনি সৈয়দ আবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে নির্বাচনী জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সঙ্গে থাকবেন ছোটবোন শেখ রেহানাও। তাদের স্বাগত জানাতে এরইমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে আওয়ামী লীগ।

কালকিনি উপজেলা আওয়ামী লীগের আয়োজনে এই জনসভায় সভাপতিত্ব করবেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আবুল কালাম আজাদ ও সঞ্চালনা করবেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সরদার মো. লোকমান হোসেন।

এদিকে প্রধানমন্ত্রীর কালকিনি সফর ঘিরে আওয়ামী লীগের পাশাপাশি সাধারণ মানুষের মধ্যেও আগ্রহ দেখা গেছে। প্রধানমন্ত্রীর আগমনে জেলায় মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবি তুলেছে এলাকাবাসী। পদ্মা সেতু নির্মাণের পর এই জনসভা দক্ষিণাঞ্চলের সড়ক যোগাযোগে বৈপ্লবিক পরিবর্তনে আরো ভূমিকা রাখবে বলে প্রত্যাশা নেতাকর্মীদের। তাইতো আনন্দে আত্মহারা সবাই।
 
মাদারীপুর সদরের একাংশ, কালকিনি ও ডাসার উপজেলা নিয়ে গঠিত মাদারীপুর-৩ সংসদীয় আসন। এই আসনে নৌকার প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপ। তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় শক্ত অবস্থানে রয়েছেন সংরক্ষিত নারী আসনের বর্তমান সংসদ সদস্য ও কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি তাহমিনা বেগম। আগামী ৭ জানুয়ারির নির্বাচনে নৌকার পক্ষে ভোট বাড়াতে এই জনসভা ভূমিকা রাখবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় নেতারা।

জনসভা ঘিরে পর্যাপ্ত নিরাপত্তার কথা জানিয়েছেন পুলিশ সুপার মো. মাসুদ আলম। তিনি বলেন, প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে কালকিনিতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। সব প্রস্তুতিও ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। এলাকাজুড়ে নিরাপত্তায় জেলা পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন, র‌্যাবসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা মাঠ পর্যায়ে কাজ করছে।

মাদারীপুর-৩ আসনে মোট ভোটার ৩ লাখ ৫৭ হাজার ৮৫৬ জন। প্রতিদ্বন্দ্বিতা করছেন স্বতন্ত্র প্রার্থীসহ বিভিন্ন দলের ৮ প্রার্থী।