• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নখ ভেঙে যাওয়া বন্ধ ও দ্রুত লম্বা করার ঘরোয়া উপায়

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২১  

নারীরা নিজেদের পরিপাটি রাখতে বেশ পছন্দ করেন। সেই সঙ্গে নারীরা চায় তাদের দেখতে সুন্দর ও আকর্ষণীয় দেখাক। আর তাইতো রূপচর্চায় তারা কোনো কমতি রাখে না। নারীদের মধ্যে অনেকেই লম্বা নখ রাখতে পছন্দ করেন। কিন্তু অনেকের নখ একটু বড় হলেই ভেঙে যায়। তাইতো হতাশ হয়ে অনেকেই নখ বাড়ানো বন্ধ করে দেন।

ভারতের জীবনধারা ও স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাই এক প্রতিবেদনে নখ বাড়ানোর জন্য সহজ ঘরোয়া পরামর্শ দিয়েছে। চলুন জেনে নেয়া যাক সেই পরামর্শগুলো-  

টুথপেস্ট

নখ বাড়ানোর জন্য টুথপেস্ট ব্যবহার করতে পারেন। নখের উপরে টুথপেস্ট লাগিয়ে ভালো করে ঘষুন। দেখুন ম্যাজিক। এতে নখ ভাঙাও বন্ধ হবে।

রসুন

নখ লম্বা করতে রসুন খুব কার্যকর। লম্বা করার জন্য কাঁচা রসুনের কোয়া কেটে নখে ঘষুন। রসুনে সেলেনিয়াম নামক একটি উপাদান থাকে, যা নখকে শক্তিশালী ও লম্বা করতে সহায়তা করে।

 

নখ ভেঙ্গে যাওয়া বন্ধে করণীয়

নখ ভেঙ্গে যাওয়া বন্ধে করণীয়

লেবুর রস

ত্বক ও চুলের পাশাপাশি নখের জন্যও অনেক উপকারী লেবু। লেবুতে ভিটামিন সি রয়েছে, যা নখকে শক্তিশালী ও লম্বা করতে সহায়তা করে। লেবুর রস তুলায় নিয়ে তা নখে লাগান। এটি করার ফলে নখ আগের চেয়ে শক্ত হয়ে উঠবে। লেবুর রসের সঙ্গে অলিভ অয়েল মিশিয়ে ম্যাসাজ করলে নখ লম্বা হয়।

নারকেল তেল

ত্বক ও চুলের জন্য খুব উপকারী নারকেল। ত্বক-চুলের পাশাপাশি নারকেল তেল নখ বাড়াতেও সহায়তা করে। যদি নখ বাড়ার পরিবর্তে দ্রুত ভেঙে যায়, তবে নখে নারকেল তেল লাগান। একটি পাত্রে নারকেল তেলের মধ্যে মধু মিশিয়ে নিন। তারপর ১৫ থেকে ২০ মিনিট এ মিশ্রণটিতে নখ ডুবিয়ে রাখুন। দেখুন ফল।