• মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২১ ১৪৩০

  • || ২৩ শা'বান ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বিজিবিদের চেইন অব কমান্ড মেনে কাজ করার নির্দেশ প্রধানমন্ত্রীর এখানে এলেই মনটা ভারী হয়ে যায়- বিজিবি দিবসে প্রধানমন্ত্রী বিশ্বমানের স্মার্ট বাহিনী হিসেবে গড়ে তুলতে চাই বিজিবিকে বিজিবি দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ নির্বাচনে যথাযথ দায়িত্ব পালন করায় ডিসিদের ধন্যবাদ প্রধানমন্ত্রীর ভোক্তাদের যেন হয়রানি হতে না হয়, সেদিকে দৃষ্টি দিতে হবে বাজারে নজরদারি-মজুত ঠেকাতে ডিসিদের নির্দেশ প্রধানমন্ত্রীর শান্তিরক্ষা মিশনে অবদান রেখে সুনাম বয়ে আনছে সশস্ত্র বাহিনী যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সশস্ত্র বাহিনীকে সক্ষম করে তোলা হচ্ছে

বসার ভঙ্গিই বলে দেবে আপনি কেমন?

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৮ ফেব্রুয়ারি ২০২৪  

মানুষের বসার ভঙ্গিও কিন্তু তার ব্যক্তিত্ব প্রকাশ করে। সাইকোলোজিক্যাল ফ্যাক্ট বলছে, কারো বসার ভঙ্গি থেকে সহজেই বোঝা সম্ভব মানুষের ব্যক্তিত্ব সম্পর্কে। সম্প্রতি প্রকাশিত হওয়া এক প্রতিবেদন থেকেও এ বিষয়ে বিস্তারিত তথ্য জানা যায়। যেমন-

১. যারা হাঁটু একসঙ্গে কিন্তু পায়ের দুই পাতায় দূরত্ব রেখে বসেন, তারা মূলত চিন্তাহীন প্রকৃতির হন। অর্থাৎ তারা কঠিন সময়েও স্বাভাবিক হয়ে থাকতে পারেন। এ ধরনের মানুষেরা পরিকল্পনাহীন জীবনযাপনে তারা অভ্যস্ত।

২. যদি কাউকে আপনি পায়ের ওপর পা তুলে বসতে দেখেন, তাহলে বুঝবেন তিনি বেশ উচ্চাকাঙ্ক্ষী। হাসিখুশি হয়ে জীবন কাটানোতেই প্রাধান্য দেন তারা।

৩. মানুষ অনুযায়ী যারা হাঁটু ফাঁক করে পায়ের পাতা একসঙ্গে করে সোজা হয়ে বসেন, তারা সহজে কাউকে বিশ্বাস করেন না। কথা বলতে পছন্দ করেন। সময়ের অপচয় করে এমন মানুষ তাদের অপছন্দ।

৪. মানুষ অনুযায়ী যারা হাঁটু ও পায়ের পাতা একসঙ্গে করে সোজা হয়ে বসেন, তারা নিজের মধ্যে গুটিয়ে থাকতে পছন্দ করেন। এরা বেশ ভদ্র ও শান্ত স্বভাবের হন।
৫. মানুষ অনুযায়ী যারা হাঁটু ও পায়ের পাতা একসঙ্গে করে সোজা হয়ে একটু হেলিয়ে বসেন, তারা কাজে বেশি মনোযোগী। স্পষ্টভাষী হওয়ার পাশাপাশি এরাও বেশ উচ্চাকাঙ্ক্ষী হয়ে থাকেন।