• বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৫ ১৪৩০

  • || ১৭ শা'বান ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম

কাশ্মিরে সংঘর্ষে ভারতীয় দুই সেনা কর্মকর্তাসহ নিহত ৩

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২৩  

ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মিরে বিচ্ছিন্নতাবাদীদের সাথে সংঘর্ষে দেশটির সামরিক বাহিনীর দুই কর্নেল ও মেজরসহ অন্তত তিনজন নিহত হয়েছেন। বুধবার কাশ্মিরের অনন্তনাগ জেলায় আইনশৃঙ্খলাবাহিনীর সাথে সংঘর্ষের সময় তাদের প্রাণহানি ঘটেছে বলে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, অনন্তনাগ জেলায় বিচ্ছিন্নতাবাদীদের সাথে গোলাগুলির সময় ভারতীয় সামরিক বাহিনীর রাষ্ট্রীয় রাইফেলস শাখার দুজন কর্নেল ও মেজর এবং জম্মু ও কাশ্মির পুলিশের একজন উপ-পুলিশ সুপার নিহত হয়েছেন।

এনডিটিভি বলছে, বন্দুকযুদ্ধের সময় কর্নেল মনপ্রীত সিং, মেজর আশীষ ধনচাক এবং উপ-পুলিশ সুপার হিমানুন মুজামিল ভাট নিহত হয়েছেন। কর্নেল মনপ্রীত সিং ১৯ রাষ্ট্রীয় রাইফেলস (১৯ আরআর) ইউনিটের কমান্ডিং অফিসার ছিলেন।

ভারতীয় সেনাবাহিনীর বিদ্রোহবিরোধী ইউনিট রাষ্ট্রীয় রাইফেলস। এই ইউনিট জম্মু ও কাশ্মিরে কাজ করে।

প্রতিবেদনে বলা হয়েছে, অনন্তনাগের কোকারনাগ এলাকার ঘন জঙ্গলে বিচ্ছিন্নতাবাদীদের তীব্র গুলিবর্ষণের মাঝে পুলিশের ওই কর্মকর্তার মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ভারতীয় সেনাবাহিনীর ১৫তম করপোরেশনের কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল রাজীব ঘাই এবং জম্মু ও কাশ্মির পুলিশের মহাপরিচালক দীলবাগ সিং-সহ ঊর্ধ্বতন অন্যান্য সেনা কর্মকর্তারা সংঘর্ষস্থলে রয়েছেন।

কোকারনাগ এলাকার ঘন জঙ্গলে নজরদারি এবং নিহত কর্মকর্তাদের দেহ সরিয়ে নেওয়ার জন্য দেশটির সেনাবাহিনীর চিতা হেলিকপ্টার মোতায়েন করা হয়েছে।

জম্মু-কাশ্মিরের একাধিক সূত্রের বরাত দিয়ে এনডিটিভি বলছে, বিচ্ছিন্নতাবাদীদের উপস্থিতির সুনির্দিষ্ট তথ্য পাওয়ার পর বুধবার গভীর রাতে অনন্তনাগে সেনাবাহিনী ও পুলিশ যৌথ অভিযান শুরু করে। সেনাবাহিনীর কমান্ডিং অফিসার এবং জম্মু ও কাশ্মির পুলিশের একজন ডেপুটি সুপারিনটেনডেন্টের নেতৃত্বে অভিযান পরিচালনার সময় সৈন্যরা প্রচণ্ড গোলাগুলির মুখোমুখি হন।

অভিযানে ওই তিন কর্মকর্তা গুরুতর আহত হন। পরে ওই এলাকায় তাৎক্ষণিকভাবে আরও সৈন্য মোতায়েন করা হয়। কিন্তু বিচ্ছিন্নতাবাদীদের তীব্র গুলিবর্ষণের কারণে সেখান থেকে আহতদের সরিয়ে নেওয়া যায়নি।

গত ২৪ ঘণ্টার মধ্যে এই নিয়ে কাশ্মিরে বিচ্ছিন্নতাবাদীদের সাথে আইনশৃঙ্খলাবাহিনীর দ্বিতীয় বারের মতো বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। এর আগে জম্মু ও কাশ্মিরের রাজৌরি জেলায় বিচ্ছিন্নতাবাদীদের সাথে সংঘর্ষে দেশটির সেনাবাহিনীর এক সদস্য সৈন্য নিহত এবং নিরাপত্তা বাহিনীর তিন সদস্য আহত হন বলে জানিয়েছে পুলিশ।

বন্দুকযুদ্ধে দুই বিচ্ছিন্নতাবাদীও নিহত হয়েছেন। অনন্তনাগে গোলাগুলি এখনো চলছে বলে জানিয়েছে দেশটির সামরিক বাহিনী।