• শুক্রবার ২১ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৭ ১৪৩১

  • || ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায়

আজকের বিজয় বিশ্বের বৃহত্তম জয়: মোদি

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৫ জুন ২০২৪  

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লোকসভা নির্বাচনে ক্ষমতাসীন এনডিএ জোট জয়ী হয়েছে ঘোষণা দিয়েছেন। মঙ্গলবার (৪ জুন) দিল্লিতে বিজেপির সদর দফতরে দেওয়া ভাষণে তিনি বলেছেন, আজকের বিজয় বিশ্বের বৃহত্তম বিজয়। এই জয় ভারতীয়দের। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

ভাষণের শুরুতে সমর্থকদের ধন্যবাদ জানান মোদি। তিনি বলেন, মন থেকে আমি আজ খুব খুশি।

বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট সরকার গঠন করবে বলে ঘোষণা দিয়ে মোদি বলেছেন, আজকের জয় বিশ্বের বৃহত্তম জয়। এটি ভারতীয়দের জয়।

তীব্র গরমের মধ্যে কাজ করার জন্য কর্মীদের তিনি ধন্যবাদ জানিয়েছেন।

ভারতের নির্বাচনি প্রক্রিয়ার প্রশংসা করে মোদি বলেছেন, এর জন্য সব ভারতীয় গর্ববোধ করেন। ভারতীয় গণতন্ত্র গ্রহণযোগ্যতা ও কার্যকারিতার একটি উদাহরণ। বিজয়ের এই মুহূর্তে আমি দেশের প্রতিটি ভোটারকে বলব, আমি তাদের মাথা নত করে সালাম জানাতে চাই। নির্বাচনের সব প্রার্থীকে শুভেচ্ছা জানাতে চাই।

তিনি বলেছেন, ১৯৬২ সালের পর কোনও সরকার তৃতীয়বার জয়ী হয়নি। কিছু এলাকায় বিজেপির ভোট দ্বিগুণ হয়েছে। দিল্লিতে বিজেপি জয় পেয়েছে। কেরালাতেও একটি আসন পেয়েছে দল।

মোদি বলেছেন, ভারতের ভবিষ্যৎ নিয়ে আমাদের অনেক সিদ্ধান্ত নিতে হবে। এই আস্থার সম্পর্ক গণতন্ত্রের বড় শক্তি।

এবারের লোকসভা নির্বাচনে সাত দফায় ভোট অনুষ্ঠিত হয়েছে। শেষ দফার ভোট হয়েছে শনিবার। মঙ্গলবার সকালে ভোট গণনা শুরু হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত এনডিএ জোট জয় পেয়েছে ২৭৭ আসনে এবং এগিয়ে রয়েছে ১৪টি আসনে। বিরোধীদের এনডিএ জয় পেয়েছে ১৯৯ আসনে এবং এগিয়ে রয়েছে ৩৫ আসনে।

লোকসভা নির্বাচনে মোদির বিজেপির টার্গেট ছিল ৩৭০ আসনে জয়ী হওয়া। এনডিএ জোট ৪ শতাধিক আসনে জয়ী হবে বলে দাবি করেছিলেন মোদি। কিন্তু শেষ পর্যন্ত বিজেপি এবার একক সংখ্যাগরিষ্ঠতা অর্জনে ব্যর্থ হয়েছে। জোট সরকার গঠন করতে হবে মোদিকে।