• বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৫ ১৪৩০

  • || ১৭ শা'বান ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম

এক ভিটামিনের অভাবেই ঘন ঘন রাগ-মন খারাপ হতে পারে

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৬ মার্চ ২০২৩  

অতিরিক্ত রাগের বশে অনেকেই ভুল কাজ করে ফেলেন। এর ফলে পারিবারিক শান্তি নষ্ট হয়। পাশাপাশি ব্যক্তিগত জীবনেও দুর্দশা নেমে আসে। এজন্যই বলা হয়, রেগে গেলেন তো হেরে গেলেন।
ভালো লাগার কারণে মানুষ যেমন খুশি হয়ে থাকেন; ঠিক তেমনই খারাপ লাগার বহিঃপ্রকাশ হিসেবে রাগ-ক্ষোভ প্রকাশ পায়। তবে আপনার ঘন ঘন রাগ ও মন খারাপ হয়? ভিটামিন বি১২-এর অভাবেই হয়তো এমন ঘটনা ঘটছে।

ভিটামিন বি১২ এর অভাবে আর কী কী লক্ষণ দেখা যায় জেনে নিন-

স্মৃতিশক্তির সমস্যা: স্মৃতিশক্তি কমে যাওয়ার সমস্যাও দেখা দেয় এই ভিটামিনের অভাবে। কিছু মনে থাকে না। ঘন ঘন ভুলে যাচ্ছেন ছোটখাটো কথা। ভিটামিন বি১২এর অভাবজনিত লক্ষণ এটি।

মুড বিগড়ে যাওয়া: মুড বিগড়ে যাওয়ার সমস্যা বড় সমস্যা। ভিটামিন বি১২এর অভাবেই এই সমস্যা দেখা যায়। ঘন ঘন রেগে যাওয়ার মতো সমস্যাও এই ক্ষেত্রে দেখা যায়।

ভারসাম্য হারিয়ে ফেলা: ভিটামিন বি১২এর অভাবজনিত বড় লক্ষণ হল শরীরের ভারসাম্য হারিয়ে ফেলা। মাঝে মাঝেই টাল খাচ্ছেন। শরীর দুর্বল হয়ে পড়লে ভিটামিন বি১২এর ঘাটতি হচ্ছে বুঝতে হবে।

পেশি দুর্বল হয়ে পড়া: পেশি ধীরে ধীরে দুর্বল হয়ে পড়ছে? এরও বড় কারণ ভিটামিন বি১২। নিয়মিত ভিটামিন বি১২ শরীরে না পৌঁছালে শরীর দুর্বল হতে থাকে।

অবসাদ: ভিটামিন বি১২এর অভাবে মানসিক অবসাদ তৈরি হয়। এর ফলে ঘন ঘন মন খারাপ শুরু হয়। একই সঙ্গে হতাশা বাড়তে থাকে।