• শুক্রবার ২১ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৭ ১৪৩১

  • || ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায়

কামড় খেয়ে রাসেল ভাইপার ধরে হাসপাতালে কৃষক

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১ জুন ২০২৪  

প্রতিদিনের মতো জমিতে ধান কাটতে গিয়েছিলেন রাজশাহীর চারঘাট থানাধীন পিরোজপুর এলাকার কৃষক হেফজুল ইসলাম। শুক্রবার সকালে হেফজুলের সঙ্গে জমিতে ধান কাটছিলেন কৃষকেরা। এক পর্যায়ে তারা রাসেলস ভাইপার সাপ দেখতে পেয়ে চিৎকার শুরু করেন।

এ সময় হেফজুল সাপটিকে ধরতে এগিয়ে এলে তার মুখে কামড় দেয় সাপটি। এরপর তিনি সাপটিকে মেরে বস্তাবন্দি করে চিকিৎসা নিতে মৃত সাপটি নিয়ে হাসপাতালের চিকিৎসকের সামনে হাজির হন।

সাপের কামড়ে আহত হেফজুল ইসলাম জানান, সকালে জমিতে কৃষকদের সঙ্গে তিনি ধান কাটছিলেন, এ সময় কৃষকেরা সাপ সাপ বলে চিৎকার শুরু করে। তখন এগিয়ে গিয়ে সাপটিকে মারতে গেলে আমার মুখে কামড় দেয়। পরে আমি সাপটিকে মেরে বস্তাবন্দি করে হাসপাতালে চিকিৎসকের সামনে হাজির হই। এরপর তারা আমার চিকিৎসা শুরু করেন।

এদিকে, সাপ মেরে হাসপাতালে কৃষকের চিকিৎসা নিতে আসার খবর ছড়িয়ে পড়লে চাঞ্চল্য সৃষ্টি হয়। হেফজুলকে একনজর দেখতে ছুটে আসেন অনেকে। সাপের কামড়ে আহত হেফজুলকে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। তবে আহত হেফজুল শঙ্কামুক্ত নয় বলে জানিয়েছেন চিকিৎসক।

রামেক হাসপাতালের ১৬নং ওয়ার্ডের সহকারী রেজিস্ট্রার ডা. ফাহিমা সুলতানা জানান, সাপের কামড়ে আহত হেফজুল বিপদমুক্ত নয়। তাকে দুই ঘণ্টা পরপর শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করা হচ্ছে। আগামী ২৪ ঘণ্টা তাকে গভীর পর্যবেক্ষণে রাখা হবে।