• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন

বিয়ে করলেন জোড়া লাগা ২ বোন, স্বামী একজনই

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৩০ মার্চ ২০২৪  

বিয়ে করেছেন যুক্তরাষ্ট্রের আলোচিত জোড়া লাগানো যমজ দুই বোন অ্যাবি ও ব্রিটানি। দুইজন নয় একজন ব্যক্তিই তাদের স্বামী। সম্প্রতি পিপল ম্যাগাজিন প্রকাশিত এক প্রতিবেদনের বরাতে জানা গেছে এ তথ্য।

১৯৯০ সালে ৭ মার্চ যুক্তরাষ্ট্রের মিনেসোটার মাটিতে দুটি মাথা এবং এক শরীরের সঙ্গে জন্মগ্রহণ করেন অ্যাবিগেল লোরেন হেনসেল ও ব্রিটানি লি হেনসেল। জন্মগ্রহণের ৬ বছর পর ১৯৯৬ সালে দ্য অপরাহ উইনফ্রে শো এবং লাইফ ম্যাগাজিনের কভারে উপস্থিতির মাধ্যমে বিশ্বব্যাপী সবার মনোযোগ আকর্ষণ করেন যমজ এই দুইবোন।

সম্প্রতি বিয়ে করে আরও একবার বিভিন্ন গণমাধ্যমে শিরোনামে উঠে এসেছেন তারা। জানা গেছে, দুইজন নয় একজন ব্যক্তিই তাদের স্বামী। এ নিয়ে এক প্রতিবেদন প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের সাময়িকী পিপল ম্যাগাজিন।

প্রতিবেদনে বলা হয়, এই দুইবোন তিন বছর আগে গোপনে বিয়ে করেছেন মার্কিন সেনা সদস্য জোশ বোলিংকে। বর্তমানে সংসারও করছেন তারা। পাশাপাশি শিক্ষকতার পেশায় আছেন দুইবোন। তাদের শরীর এক হলেও মস্তিষ্ক সম্পূর্ণ আলাদা। তাই তাদের ইচ্ছা-অনিচ্ছা, চিন্তাভাবনা আলাদা। এমনকি খাবারের প্রতি ভালোবাসাও আলাদা। হৃৎপিণ্ড, পিত্তাশয় এবং পাকস্থলী আলাদা। তাই ক্ষুধাও আলাদা আলাদা সময়ে পায়।
এই যমজ বোনের বাবার নাম প্যাটি ও মায়ের নাম মাইক। জন্মের সময় যমজ সন্তানদের আলাদা করলে তাদের বাঁচানো যেত না। তাই অপারেশন করে তাদের আলাদা করার সিদ্ধান্ত নেননি তারা।