• মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২১ ১৪৩০

  • || ২৩ শা'বান ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বিজিবিদের চেইন অব কমান্ড মেনে কাজ করার নির্দেশ প্রধানমন্ত্রীর এখানে এলেই মনটা ভারী হয়ে যায়- বিজিবি দিবসে প্রধানমন্ত্রী বিশ্বমানের স্মার্ট বাহিনী হিসেবে গড়ে তুলতে চাই বিজিবিকে বিজিবি দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ নির্বাচনে যথাযথ দায়িত্ব পালন করায় ডিসিদের ধন্যবাদ প্রধানমন্ত্রীর ভোক্তাদের যেন হয়রানি হতে না হয়, সেদিকে দৃষ্টি দিতে হবে বাজারে নজরদারি-মজুত ঠেকাতে ডিসিদের নির্দেশ প্রধানমন্ত্রীর শান্তিরক্ষা মিশনে অবদান রেখে সুনাম বয়ে আনছে সশস্ত্র বাহিনী যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সশস্ত্র বাহিনীকে সক্ষম করে তোলা হচ্ছে

প্রমিজ ডে, প্রতিশ্রুতি হোক ভালোবাসার

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২৪  

ভালোবাসার মাস ফেব্রুয়ারি। আর ভালবাসার মৌসুমের বিশেষ দিন ভ্যালেনটাইনস ডে। তবে এই আর এই দিনটির সঙ্গেই জড়িয়ে রয়েছে অজস্র না বলা আবেগের গভীর প্রকাশ। তবে ভ্যালেনটাইনস ডে-এর আগের দিনগুলোও অনেক গুরুত্বপূর্ণ।

ভ্যালেনটাইনস সপ্তাহের পঞ্চম দিন (১১ ফেব্রুয়ারি)। এ দিনকে বলা প্রমিজ ডে অর্থাৎ প্রতিজ্ঞার দিন। এই দিন ভালবাসার সম্পর্কের অন্যতম গুরুত্বপূর্ণ দিন বলা যায়। একটি সম্পর্ক টিকিয়ে রাখতে যে জিনিসটি না হলেই নয়। দুই পক্ষের মনে মনে সংকল্প নেয়ার দিন প্রমিজ ডে।

আমাদের জীবনের ব্যস্ততার মধ্যে অনেক কিছুই হারিয়ে যায়। তবে কিছু জিনিস হারিয়ে গেলে জীবন অন্যখাতে বইতে শুরু করে। জীবনের সংকল্পই সত্যিকারের পথের নির্দেশ। আর সেই সংকল্প থেকেই আসে প্রতিজ্ঞা। ভালোবাসার সম্পর্ক এমনি এমনি টেকে না। তাকে টিকিয়ে রাখতে গেলে চাই প্রতিজ্ঞার স্বতঃস্ফূর্ত বন্ধন। এই স্বতঃস্ফূর্ততা দুই পক্ষেরই থাকা চাই। তবেই তা সত্যিকারের ভালোবাসার প্রকাশ ঘটায়। প্রতিজ্ঞার বন্ধনে জোরালো হয় ভালবাসা। সম্পর্ক হয় গভীর।

প্রমিজ ডে-এর সপক্ষে কোনো তথ্য পাওয়া যায় না। তবে বিভিন্ন সূত্র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, এটি হাল আমলের একটি রীতি। ভ্যালেনটাইনস ডে উপলক্ষে এই দিনটি পালন করা হয়। ভালোবাসাকে আরও মজবুত করতেই এই দিনের উদযাপন করা হয় বলে ধারণা।

সম্পর্ক মানেই আশা এবং প্রত্যাশার মেলবন্ধন। প্রেমিরা তাই প্রেমের শপথ নিয়ে বলেন, ‘প্রিয়, আমি সব সময় তোমার পাশে থাকব, তোমার বিশ্বাস ভাঙব না, আমি তোমার সুখে-দুঃখে সঙ্গী হব, প্রতি পদে পদে তোমাকে সমর্থন করব।’